সিলেট নগরীতে শীতরে সঙ্গে গুড়ি গুড়ি বৃষ্টি

প্রকাশিত: ৩:১১ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০১৭

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : বঙ্গোপসাগরে গভীর নিম্ন চাপের প্রভাবে ঝড়ো হাওয়ার সঙ্গে দেশের কয়েকটি স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির আভাসের মধ্যেই সিলেট নগরীতে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে।

শনিবার (১০ ডিসেম্বর) ভোররাত থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হতে দেখা যায়। যা এ প্রতিবেদন লিখা পর্যন্ত অব্যাহত রয়েছে।

উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। গভীর নিম্নচাপটির কেন্দ্রের কাছাকাছি এলাকায় সাগর খুবই উত্তাল রয়েছে।

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

অগ্রহায়ণের শেষ দিকের এ বৃষ্টি হতে পারে শীতের আগমনী বার্তাও। যদিও শুক্রবার দেশের দক্ষিণাঞ্চলের কয়েকটি স্থানে গুড়ি গুড়ি বৃষ্টির সঙ্গে শীত জেকে বসার খবরও পাওয়া গেছে।

শুক্রবারের আবহাওয়ার বুলেটিনে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের দু’এক জায়গায় হাল্কা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে বলে জানানো হয়।

তবে ০৯ ডিসেম্বরের আবহাওয়ার এক বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে।

এটি মধ্যরাতে চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭৯৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৭৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ৬৫৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৬৬০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল। এটি আরো ঘনীভূত হয়ে উত্তর দিকে অগ্রসর হতে পারে।

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares