সিলেটে মোটরসাইকেল রাইড শেয়ারিং অ্যাপ ‘স্যাম’ চালু

প্রকাশিত: ১:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০১৭

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক : ঢাকার পর সিলেটে শুরু হয়েছে স্মার্টফোন ভিত্তিক রাইড শেয়ারিং ‘শেয়ার এ মোটরসাইকেল’ (স্যাম)। এখন সিলেট শহর ও পার্শ্ববর্তী এলাকায় মানুষ তাদের যাতায়াতে মোটর সাইকেল পাবেন অ্যাপে।
গতকাল শুক্রবার বিজয়ের মাসের প্রথম দিন বিভাগীয় নগরী সিলেটে স্যাম উন্মুক্ত করে দেয়া হয়। যাদের মোটর সাইকেল আছে তারা বাইকার এবং যারা যাত্রী হবে তারা রাইডার অ্যাপ মোবাইলে নামিয়ে এ সেবা উপভোগ করতে পারবেন।
৩৬০ আউলিয়ার শহর সিলেটের মানুষের যাতায়াত সহজ করতে স্যাম চালু করা হয়েছে সিলেটে। এখনই যে কেউ অ্যাপের মাধ্যমে মোটর সাইকেল ডেকে আনতে পারেন। সিলেটে শিগগিরই একটি আনুষ্ঠানিকতার মাধ্যমে এটি জানানো হবে।
স্যাম সিলেটের কো-অর্ডিনেটর ফয়সল খাঁন জানান, দেশের প্রথম মোটর সাইকেল রাইড শেয়ারিং অ্যাপ স্যাম অ্যাপ ভিত্তিক মোটর সাইকলে সেবা দিতে শুরু করেছে। শুরুর দিকে বাইকার সংখ্যা কম থাকবে, কিন্তু এটি বাড়তে থাকবে।
সিলেটের অনেক বাইকার এরই মধ্যে স্যাম অ্যাপ ডাউনলোড করে রেজিস্ট্রেশন করে নিয়েছেন। যাত্রী হিসেবে রাইডার অ্যাপে রেজিস্ট্রেশন করে নিচ্ছে লোকজন। এর মাধ্যমে সিলেটে এই প্রথম কোন অ্যাপ ভিত্তিক সেবার যাত্রা শুরু হলো- উল্লেখ করেন স্যাম সিলেটের কো-অর্ডিনেটর ফয়সল খাঁন।
স্যাম চালুর পাশাপাশি রেজিস্ট্রেশন কাযক্রম চালাচ্ছে সিলেটে। সি-২০/২, পুরান লেন, জিন্দাবাজার, সিলেটে। মোবাইলঃ ০১৭৫৩ ৭৭৩ ১৫৩, ০১৭৮৬৩৩৩৩১১- রেজিস্ট্রেশন চলছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে স্যাম।
মোটর সাইকেল রাইড শেয়ারিং ধারণার প্রবর্তক ও স্যাম ফাউন্ডার ইমতিয়াজ কাসেম সিলেটে তাদের যাত্রা উপলক্ষে জানান, এখন শুধু রাজধানী ঢাকায় নয়, স্যাম সিলেটের মানুষের জন্য উন্মুক্ত। অনেক পর্যটক সিলেট গিয়ে গাড়ি ডাকার বিড়ম্বনা থেকে মুক্তি পাবেন। একই সঙ্গে সিলেটের মানুষ প্রতিদিন তাদের যাত্রা সহজ করতে স্যাম অ্যাপে মোটর সাইকেল পাবেন।
ঢাকায় গত বছরের ৭ মে প্রথম মোটরসাইকেল রাইড শেয়ারিং সার্ভিস শুরু করে স্যাম। এরপরে ২২ নভেম্বর বাংলাদেশে চালু হয় আন্তর্জাতিক অন ডিমান্ড ট্যাক্সি সার্ভিস উবার। পরের মাস ডিসেম্বরে ঢাকায় চালু হয় ‘পাঠাও’। এছাড়া, ইজিয়ার ও মুভ নামে আরো ২টি অ্যাপ মোটরসাইকেল রাইডশেয়ারিং সেবা দিচ্ছে ঢাকায়।

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares