প্রচ্ছদ

জাফলংয়ে ইসিএ ব্যবস্থাপনা কমিটির সভা

২৩ নভেম্বর ২০১৭, ১৯:০১

crimesylhet.com

Sharing is caring!

 

শাহ আলম, গোয়াইনঘাট প্রতিনিধি :  সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সৈয়দ আমিনুর রহমান বলেছেন পাথর কোয়ারিগুলোতে কোন ক্রমেই যান্ত্রিক পদ্ধতিতে পাথর উত্তোলন করা যাবে না। আর প্রশাসনের নির্দেশ অমান্য করে কেউ পাথর উত্তোলন করতে গিয়ে কোন শ্রমিক হতাহতের ঘটনা ঘটলে শ্রমিক ও কোয়ারি মালিকদের এর দায়ভার বহন করতে হবে। যদি যান্ত্রিক পদ্ধতিতে কেউ পাথর উত্তোলন করে তাহলে তাদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি গতকাল বৃহস্পতিবার বিকেলে জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে জাফলংয়ে প্রতিবেশগত সংকটাপন্ন এলাকার (ইসিএ) উপজেলা ব্যবস্থাপনা কমিটির সভা ও জাফলং পাথর কোয়ারি সংশ্লিষ্টদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, নীতিমালা অনুসরণ করে পাথর উত্তোলনের ক্ষেত্রে প্রশাসনের সর্বাত্মক সহযোগীতা অব্যাহত থাকবে। প্রশাসন সব সময় শ্রমিকদের পাশে থাকবে।

গোয়াইনঘাটের ইউএনও বিশ্বজিত কুমার পাল’র সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা রেজাউল ইসলাম’র পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক মো. আলতাফ হোসেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ আলম স্বপন, গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাস, সিলেটের সিনিয়র সহকারী পুলিশ সুপার লুৎফর রহমান, পূর্ব জাফলং ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, ওসি গোয়াইনঘাট মো. দেলওয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামসুল আলম, গোয়াইনঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মিনহাজ উদ্দিন,  ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মিনহাজুর রহমান, জাফলং বল্লাঘাট পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুর রহিম খান, সম্পাদক দেলওয়ার হোসেন, জাফলং স্টোন ক্রাশার মিল মালিক সমিতির সভাপতি বাবলু বখত প্রমুখ। সভায় জরুরী জ্ঞাতব্য হিসেবে সনাতন পদ্ধতিতে পাথর উত্তোলনের ক্ষেত্রে ১১টি শর্তের বিষয়ে উপস্থিত পাথর ব্যবসায়ী, মিল মালিক, শ্রমিক ও জনসাধারণের মাঝে উপস্থাপন করা হয়।

 

ছবি ক্যাপশনঃ জাফলংয়ে ইসিএ সভায় বক্তব্য রাখছেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সৈয়দ মো. আমিনুর রহমান।

  •  
  •  
  •  

সর্বশেষ ২৪ খবর

আর্কাইভ

November 2017
S S M T W T F
« Aug   Dec »
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  
shares