সংসদ ভবনের সামনে সন্ধ্যা হলেই যুগল প্রেমিক-প্রেমিকার মিলনস্থল

প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৭

Sharing is caring!

ইদ্রিছ আলী, ঢাকা থেকে : জাতীয় সংসদ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সর্বোচ্চ আইনসভা। এটি রাজধানী ঢাকার শের-ই-বাংলা নগরে অবস্থিত। যেখানে মূল ভবনের পাশাপাশি রয়েছে উন্মুক্ত সবুজ পরিসর, মনোরম জলাধার ও সংসদ সদস্যদের কার্যালয়। সেই সংসদ ভবনের সামনে সন্ধ্যা হলেই যুগল প্রেমিক-প্রেমিকার মিলনস্থল হিসেবে পরিণত হয়।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় সরেজমিনে ঘুরে দেখা যায়, রাজধানীর কর্মব্যস্ত মানুষেরা একটু সময় পেলেই তাদের পরিবার পরিজনদের নিয়ে জাতীয় সংসদ ভবনের সামনে আসে। উপভোগ করে সংসদের মনোরম পরিবেশ ও সৌন্দর্য। এ দৃশ্য অফিস ছুটির দিন বেশি চোখে পড়ে। প্রতিদিনই সারাদেশ থেকে বিভিন্ন স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা সংসদ ভবন দেখতে আসে। সেই মনোরম পরিবেশে দিনের আলো ডোবার সাথে সাথে সন্ধ্যা হলেই সারিবদ্ধভাবে যুগল প্রেমিক- প্রেমিকাকে বসতে দেখা যায়। তাদের বসাতেই শেষ নয়! শুরু হয় চোখে চোখ রাখা, হাতে হাত, কাঁধে কাঁধ রাখার খেলা।

এখানেই শেষ নয়, বাতি থেকে একটু আড়াল হয়েই যুগল প্রেমিক-প্রেমিকারা কাছে আসতে চেষ্টা করেন। কিন্তু সকলের সামনে কী করে সম্ভব। বিবেকের তাড়নাই শেষ পর্যন্ত সামনে আর এগোতে পারে না। যদি পারত তাহলে এখানে অনৈতিক কাজ সাথে জড়িয়ে পড়তেন।

 

বৃহস্পতিবার সংসদের সামনে ঘুরতে আসা আরিফ ও সুমাইয়া নামের এক প্রেমিক যুগলের সাথে আলাপ করলে তারা বলেন, ভার্সিটির শেষ করে বিকেলের দিকে বিশ্রামের জন্য একটু সময় পেয়ে থাকি। সেই সময়টা শহরের বিভিন্ন জায়গা আমরা ঘুরে থাকি। আমরা একই বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করি।

এক প্রশ্নে জবাবে সুমাইয়া বলেন, আমরা আমাদের ভালো মন্দ সবই বুঝি। আর প্রেম করলে একটু একটু এমন হয়ই।

সংসদ ভবনের সামনে আইসক্রিম বিক্রেতা জসিম উদ্দিন বলেন, বয়স অনেক হয়েছে। এইগুলো আর কত দেখবো। দেখতে দেখতে চোখ ঝাজরা (মলিন) হয়ে গেছে।

রাসেল নামে এক চাকরিজীবী বলেন, সন্ধ্যার সময় পরিবার নিয়ে এখানে ঘুরতে এসে ছিলাম। বর্তমান যে অবস্থা আর মনে হয় সন্ধ্যার দিকে এদিকে আসতে পারবো না।

এ সময় তিনি হাঁসি দিয়েই বলেন, ‘আসলে বউ নিয়ে নয়, প্রেমিকা নিয়ে আসবো’।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2017
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

সর্বশেষ খবর

………………………..

shares