বাণিজ্য মেলায় দায়িত্ব পালনের সময় হিজড়াদের হেনস্তার শিকার সাংবাদিক

প্রকাশিত: ১২:২৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১০, ২০২০

বাণিজ্য মেলায় দায়িত্ব পালনের সময় হিজড়াদের হেনস্তার শিকার সাংবাদিক

ক্রাইম সিলেট ডেস্ক : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় পেশাগত দায়িত্ব পালনের সময় হেনস্তার শিকার হয়েছেন অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচকের প্রতিবেদক এম আর মাসফি। তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের কয়েকজন তার মোবাইল ফোন কেড়ে নিয়ে মাটিতে আছড়ে মারেন এবং তাকে অপমান করেন। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বিকেলে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী মাসফি বলেন, ‘বাণিজ্য মেলায় ফেসবুকে লাইভ দিচ্ছিলাম। লাইভ দেয়ার সময় হিজড়া সম্প্রদায়ের লোকজন আমার হাত থেকে মোবাইল কেড়ে নিয়ে আছাড় মারে। আমাকে অপমানও করে।’ পুলিশসহ সংশ্লিষ্টদের বিষয়টি জানানো হয়েছে বলেও জানান তিনি।

বিষয়টি নিয়ে কথা বলতে বাণিজ্য মেলার সদস্য সচিব ও রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) উপ-পরিচালক (ফাইন্যান্স) মো. আবদুর রউফকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

মাসফি জানান, তার সঙ্গে আবদুর রউফের কথা হয়েছে। রউফ জানিয়েছেন, মেলায় হিজড়া সম্প্রদায়ের লোকজনের চাঁদাবাজি নিয়ন্ত্রণ করা হবে।

মেলায় স্টল/প্যাভিলিয়ন মালিক-কর্মচারীদের অভিযোগ, তৃতীয় লিঙ্গের ব্যক্তিদের অত্যাচারে অতিষ্ঠ তারা। তাদের কাছ থেকে ১ থেকে ২ হাজার টাকা হাতিয়ে নিচ্ছে এই সম্প্রদায়ের কিছু লোক। টাকা না দিতে চাইলে নানাভাবে হেনস্তার শিকার হতে হচ্ছে তাদের।

মেলার নাবিস্কো বিস্কুট প্যাভিলিয়নের ম্যানেজার জানান, গত বুধবার হিজড়াদের ১ হাজার টাকা দিয়েছেন। মেলা শেষের দিকে আবার টাকা দিতে হবে বলে তারা জানিয়ে গেছে।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..