প্রচ্ছদ

প্রথম রোজা রেখে আনন্দিত সিলেটের সেই নব্য মুসলিম পরিবার

১০ মে ২০১৯, ২২:৪৮

জাবেদ এমরান ::

Sharing is caring!

সিলেটের দক্ষিণ সুরমায় সদ্য হিন্দু থেকে নব্য মুসলমান হওয়া পরিবারের তিনজন জীবনের প্রথম রোজা রাখছেন। এমনকি এবার থেকে চারজনের এ পরিবার মুসলমানদের প্রধান ধর্মীয় অনুষ্ঠান ঈদুল ফেতরও পালন করবেন।

গত ২১ এপ্রিল লাইলাতুল শবে বরাতের রাতে সিলেটের কদমতলী কেন্দ্রীয় জামে মসজিদের ঈমাম হাফিজ মাওলানা মো: আব্দুল্লাহ জৈন্তাপুরি স্ব-পরিবারে তাদের কালিমা পড়ান। তার দু’দিন পর ২৩ এপ্রিল নোটারী পাবলিকের মাধ্যমে হলফনামা সম্পন্ন করে স্ব-ইচ্ছায় মুসলমান হন মানিক চন্দ্র সূত্রধর। বর্তমান নাম মো: আব্দুল্লাহ, তার স্ত্রী অঞ্জু রানী দেব বর্তমান নাম মোছা: আয়শা বেগম, ছেলে জিৎ চন্দ্র সূত্রধর বর্তমান মো: আব্দুর রহমান ও মেয়ে মনিষা রানী সূত্রধর বর্তমান নাম মোছা: ফাতেমা বেগম। আব্দুল্লাহ (মানিক চন্দ্র সূত্রধর) নারায়ণগঞ্জ জেলার আড়াই হাজার থানার পাঁচ গাঁও গ্রামের আরাধন চন্দ্র সূত্রধরের ছেলে। জীবনের প্রথম রোজা রাখছেন ফাতেমা ছাড়া পরিবারের তিনজন। পড়ছেন নামাজ।

এদিকে, সদ্য মুসলিম হওয়া এ পরিবারকে রমজানের খাদ্যসামগ্রীসহ নানা উপহার দিয়ে সহায়তা করছেন সমাজের ধর্মপ্রাণ মুসলমানরা। নিয়মিত ইফতারও দিচ্ছেন প্রতিবেশীরা।

এ প্রতিবেদকের সাথে কথা হলে মো: আব্দুল্লাহ বলেন, অল্প অল্প করে সূরাসহ ইসলামের নানা নিয়মকানুন শিখছি। নিয়মিত নামাজ পড়ছি। জীবনে প্রথম রোজা রাখছি, ভালো লাগছে এবং সবার সাথে সারা জীবন রোজা রেখে যাবো। রোজা শেষে সবার সাথে পরিবারের সবাই ঈদ পালন করবো। আমাদের জন্য আপনারা দোয়া করবেন, বলেন আব্দুল্লাহ।

  •  
  •  
  •  

আর্কাইভ

shares