ভিত্তিপ্রস্তরেই সীমাবদ্ধ গোয়াইনঘাট ফতেপুর পুলিশ ক্যাম্প

প্রকাশিত: ১০:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০১৯

ভিত্তিপ্রস্তরেই সীমাবদ্ধ গোয়াইনঘাট ফতেপুর পুলিশ ক্যাম্প

গোয়াইনঘাট প্রতিনিধি : ভিত্তিপ্রস্তরেই সীমাবদ্ধ রয়েছে সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৬ নং ফতেপুর ইউনিয়নের পুলিশ ক্যাম্প। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ২০১৫ সালের ৭মার্চ তৎকালীণ সিলেটের পুলিশ সুপার নূরে আলম মিনা ফতেপুর পুলিশ ক্যাম্পের ভিত্তিপ্রস্তর করেছিলেন।

পুলিশ ক্যাম্পটির ভিত্তিপ্রস্তরের আজ প্রায় চার বছর অতিবাহিত হলেও এর কোন অগ্রগতি নেই বল্লেও চলে। সরকারের একজন উচ্চ পদস্থ কর্মকর্তা ক্যাম্পটির ভিত্তিপ্রস্তর করেও বাস্তবে রুপ না নেয়ায় ফতেপুর ইউনিয়ন জুড়ে সমালোচনার ঝড় বইছে। ফতেপুর ইউনিয়নটি গোয়াইনঘাট উপজেলার সীমান্তবর্তি ও সিলেট সদর উপজেলার উত্তরপূর্ব দিকে অবস্থিত। ছোট বড় কয়েক শতাধিক টিলা, মনোমুগ্ধকর নয়ন জুড়ানো দু’টি চা বাগান এখানে বিদ্যমান। মহান সৃষ্টি কর্তা যেন নিজ হাতে এই ইউনিয়নের সৌন্দর্য তৈরী করেছেন। ধুপাগুল – হরিপুর সড়কের উভয় পাশ রয়েছে ফতেপুর ইউনিয়নের সিংহভাগ গ্রাম। ইউনিয়নটির দু’টি বাগানে কয়েক হাজার চা-শ্রমিকের বসবাস।

শিক্ষায় উপজেলার অন্যান্য ইউনিয়নের চেয়ে অনেক এগিয়ে রয়েছে এ ইউনিয়নটি। উপজেলা সদর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরবর্তি এই ইউনিয়নটিতে চা-বাগানে অধিকাংশ অপরাধ প্রবনতা পরিলক্ষিত হয়। চা-শ্রমিকের অতিরিক্ত মদ্যপান ও বাগানের মালিক পক্ষ এলাকার সাধারন মানুষের সাথে বিরুপ আচারনিষ্ঠার খবর প্রায়ই চাউর হয়। বাগানের বিতরে গৃহপালিত পশুর ঘাস খাওয়াকে কেন্দ্র করে বিভিন্ন সময়ে মালিক পক্ষের হয়রানি এমনকি খুনের ঘটনা ও ঘঠে। এছাড়া টিলা কেটে মাটি বিক্রয় ও বিভিন্ন গ্রামের পাশ দিয়ে প্রবাহমান ছড়া থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন এই ইউনিয়নে হয়ে থাকে। গোয়াইনঘাট থানা থেকে ইউনিয়নটির দূরত্ব অনেক বেশি হওয়ায় অপরাধীরা নিংসন্দেহে তাদের অপরাধ প্রবনতা চালায়।

বিশেষ করে রাতের আধাঁরে বিভিন্ন অপরাধ প্রবনতা আরো বৃদ্ধি পায়। কারন রাতে থানা থেকে পুলিশে টহল টীম গুলি বের হয়ে গোয়াইনঘাট – সারীঘাট,গোয়াইনঘাট – পূর্ব জাফলং ও গোয়াইনঘাট – পীরের বাজার সড়কে অধিকাংশ সময় পার করেন। ফলে হাতির পাড়া – ফতেপুর,ফতেপুর – সীমার বাজার সড়কে অধিকাংশ দিন পুলিশের টহল টীম দায়িত্ব পালনে ব্যার্থ হন। উপরোক্ত বিষয় গুলি বিবেচনা করে তৎকালীন সিলেটের পুলিশ সুপার নূরে আলম মীনা ফতেপুর চা-বাগানের উত্তরপূর্ব দিকে পুলিশ ক্যাম্পের ভিত্তিপ্রস্তর করেছিলেন।

এব্যাপারে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্য মোঃ আব্দুল জলিল জানান ফতেপুর ইউনিয়নে পুলিশ ক্যাম্প স্হাপনের জন্য জমি রেজেষ্টারী হয়েছে। ধীরে ধীরে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2019
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  

সর্বশেষ খবর

………………………..