প্রচ্ছদ

এমপিওভুক্তির টাকা না দেয়ায় সাবেক অর্থমন্ত্রী মুহিতকে দুষলেন এমপিরা

০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৫

crimesylhet.com

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : তালিকাভুক্ত দুই হাজার শিক্ষককে এমপিওভুক্তির জন্য তিন হাজার কোটি টাকা বরাদ্দ না দেয়ায় সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সমালোচনা করেছেন আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোটের বর্তমান সংসদ সদস্যরা। একই সঙ্গে নতুন অর্থমন্ত্রীকে চলতি অর্থবছরেই এ বিষয়ে পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন তারা।

তারা বলেন, জাতীয় সংসদে শিক্ষকদের এমপিওভুক্তির দাবি করা হলেও তা উপেক্ষিত হয়েছে। সাবেক অর্থমন্ত্রীকে বারবার অনুরোধ করার পরও তিনি এ বিষয়ে কোনো পদক্ষেপ নেননি।

সোমবার (৪ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও ১৪ দলের অন্যতম শরীক জাসদের সভাপতি হাসানুল হক ইনু, জাতীয় পার্টির এমপি মুজিবুল হক চুন্নু এ দাবি জানান।

প্রথমে মোহাম্মদ নাসিম বলেন, গত ৬ মাস ধরে দুই হাজার শিক্ষক এমপিওভুক্ত হতে পারেননি মাত্র তিন হাজার কোটি টাকার জন্য। এবার আওয়ামী লীগ সরকার বিশাল বিজয় নিয়ে ক্ষমতায় এসেছে। এখন নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের সময় এসেছে। শিক্ষকরা এমপিওভুক্তির জন্য আন্দোলন করছেন। নির্বাচনের আগের আওয়ামী লীগ প্রতিশ্রুতি দিয়েছিল সরকার গঠন করলে শিক্ষকদের এমপিওভুক্তি করা হবে।

তিনি আরও বলেন, বিগত ৬ মাস আগেই এমপিওভুক্তির জন্য তালিকা করা হয়েছিল। সংসদে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে, কিন্তু এটি ঝুলে আছে। এখন আর এটি ঝুলিয়ে রাখা যাবে না। শিক্ষামন্ত্রীকে আর কথা না বাড়িয়ে এ প্রতিশ্রুতি বাস্তবায়নের উদ্যোগ নিতে হবে।

মোহাম্মদ নাসিমের দাবি সমর্থন করে হাসানুল হক ইনু বলেন, গত ১০ বছরে শিক্ষায় অন্তর্ভুক্তির কোনো উন্নতি হয়েছে? এখন পর্যন্ত এমপিওভুক্তির দাবি উপেক্ষিত। অর্থমন্ত্রী টাকা বরাদ্দ করেননি। এই মুহূর্তে নজর দেয়ার সময় এসেছে শিক্ষকদের জীবনমান উন্নয়ন করার এবং ক্ষমতা বৃদ্ধি করার। শিক্ষকদের মর্যাদা ও ক্ষমতা বৃদ্ধি জাতীয় কর্তব্য।

তিনি আরও বলেন, শিক্ষাখাতে বিনিয়োগ কখনো বিফলে যায় না। ২০৪১ সালের লক্ষ্য অর্জন করতে হলে শিক্ষার মান বাড়াতে হবে এবং সে জন্য শিক্ষকদের জীবনমান বাড়ানোর দিকে নজর দেয়ার প্রয়োজন।

মুজিবুল হক চুন্নু বলেন, গত তিন বছর ধরে রিজার্ভ ব্যাংকের চুরি যাওয়া এক হাজার কোটি টাকা উদ্ধার করতে পারেনি। আর সেখানে মাত্র তিন হাজার কোটির টাকার জন্য দুই হাজার শিক্ষক রাস্তায় আন্দোলন করছেন। তাদের এ দাবি দ্রুত পূরণ করুন।

  •  
  •  
  •  

সর্বশেষ ২৪ খবর

আর্কাইভ

February 2019
S S M T W T F
« Jan   Mar »
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  
shares