সিলেটে মোমেন-মুক্তাদির এক সাথে বড়দিনের কেক কাটলেন

প্রকাশিত: ১:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০১৮

সিলেটে মোমেন-মুক্তাদির এক সাথে বড়দিনের কেক কাটলেন

নিজস্ব প্রতিবেদক :: রাজনৈতিক সৌহার্দ আর সম্প্রীতির দেখা মিলে সিলেটের প্রতিটি সামাজিক অনুষ্ঠানে। তারই প্রতিফলন পাওয়া গেল খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিনে সিলেট নয়াসড়কস্থ গীর্জায়। মঙ্গলবার সকালে সিলেট-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন এবং বিএনপির প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির একসাথে বড়দিনের কেক কাটেন।

উৎসবে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এমন শান্তিপূর্ণ সহাবস্থানের বিষয়ে স্থানীয় আওয়ামী লীগ, বিএনপিসহ বাম দলগুলোর নেতারা জানান, গণভোটে বাংলাদেশে যুক্ত হওয়ার মধ্য দিয়ে ঐতিহাসিকভাবেই সিলেটের মানুষ শান্তি ও সম্প্রীতির ঐতিহ্য ধারণ এবং চর্চা করে আসছে। বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিদ্বন্দ্বী দলের নেতাকর্মীরা একে-অন্যের সঙ্গে নানা বিষয়ে আলাপ-আলোচনা করে। তবে দলগুলোর মধ্যে কয়েক দশক আগে যতটা আন্তরিকতা ও সৌহার্দ্য ছিল, এখন তা হ্রাস পেয়েছে। কিন্তু নির্বাচনে সহিংসতা, হানাহানিতে জড়ানোর মতো সম্পর্কের অবনতি এখনো হয়নি।

সিলেটে প্রতিদ্বন্দ্বী দুই বড় দলের শান্তিপূর্ণ সহাবস্থানের এই নজির অন্য জেলার নেতাকর্মীরা অনুসরণ করলে নির্বাচনী সহিংসতায় প্রাণহানির ঘটনা এড়ানো যাবে, এমনটা মনে করছেন দেশের বিশিষ্টজনরা।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..