একাধিক প্রার্থী দেওয়ায় বিপাকে নেতাকর্মীরা

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০১৮

একাধিক প্রার্থী দেওয়ায় বিপাকে নেতাকর্মীরা

Sharing is caring!

স্টাফ রিপোর্টার: সিলেটের বিভিন্ন আসনে মহাজোট ও ঐক্যফ্রন্ট একাধিক প্রার্থীর মনোনয়ন দিয়েছে। বিএনপি বলছে- কৌশলগত কারনে তাদের মনোনয়নের চিঠি প্রদান করা হয়েছে। অপরদিকে আওয়ামী লীগ বলছে- চূড়ান্ত মনোনয়ন দিতে এখনও সময় বাকী। পরবর্তীতে দেখা যাবে। কাকে মনোনয়ন দেওয়া যায়।

এদিকে একই আসনে দু’জন-তিনজন মনোনয়ন পাওয়ায় তৃণমূল নেতাকর্মীরা দু’আশায় রয়েছেন। আসলে দল কাকে মনোনয়ন দিবে, এ নিয়ে অনিশ্চিয়তা ভুগছে তারা। দল যদিও কৌশলগত বা রাজনৈতিক কারনে কিংবা প্রতিপক্ষকে ভোটের মাঠে ঘায়েল করতে একই আসনে দু-তিনজন করে মনোনয়ন দিচ্ছে। চুড়ান্ত মনোনয়ন এখনও দিচ্ছেনা।

তবে এটা স্থানীয় নেতাকর্মীদের উপর প্রভাব পড়তে পারে। শেষ সময়ে তাদের পছন্দের প্রার্থীকে মনোনয়ন দিয়েও চূড়ান্ত না করায় ভোটের মাঠের চিত্র পরিবর্তন হওয়ারও সম্ভাবনা রয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন- দলকে দু’তিন জনকে মনোনয়ন দেওয়ায় বিভ্রান্ত সৃষ্টি হয়েছেন। অনেকেই ভাবছেন- মনোনয়ন নিয়ে কোটি টাকার বাণিজ্যের মাধ্যমে মনোনয়ন দেওয়ার জন্য এক আসনে দু’তিনজনকে মনোনয়ন দেওয়া হয়েছে।

এভাবে সিলেটের অনেক আসনে একাধিক প্রার্থীর মনোনয়ন দেওয়া হয়েছে। আজ আরও সান্তনা মনোনয়ন আসতে পারে বলে দলীয় সুত্র থেকে জানা যায়।ঐ সুত্রটি জানায় ইতিমধ্যে দুই জোটেরই প্রার্থী চুড়ান্ত হয়ে গেছে যাদের এখন চিঠি দেয়া হচ্ছে সেটা শান্তনা সুচক। ঐ সুত্রটি আরও জানায় যারা মনোনয়ন প্রত্যাহার করবেন তাদের প্রত্যাহারে স্বাক্ষর রেখে চিঠি ইস্যু করা হচ্ছে।

এমনটি হলে ভোটের মাঠে নেতিবাচক প্রভাব পড়তে পারে বলে দলীয় নেতাকর্মীদের ধারনা।

সিলেট-১ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন অর্থমন্ত্রীর সহোদর, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন। বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী ও দলটির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।
সিলেট ২ আসনে মহাজোট থেকে মনোনয়ন পেয়েছেন বিরোধী দল জাতীয় পার্টি নেতা বর্তমান সাংসদ ইয়াহিয়া চৌধুরী। অপরদিকে এ আসনে ঐক্যফ্রন্ট থেকে মনোনয়ন পেয়েছেন নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর পত্নী বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসীনা রুশদীর লুনা।
সিলেট ৩ আসনে মহাজোট থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সাংসদ আওয়ামী লীগ নেতা মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস, অপরদিকে বিএনপি থেকে মনোনয়ন দেওয়া হয়েছে দুজনকে। তারা হলেন, দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের উপদেষ্টা ব্যারিস্টার এম. এ সালাম ও সমালোচিত সাবেক সংসদ শফি আহমদ চৌধুরী।
সিলেট ৪ আসনে মহাজোট থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সাংসদ ইমরান আহমদ, অপরদিকে বিএনপি মনোনয়ন পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় সহ স্বেচ্ছাসেবক সম্পাদক সামসুজ্জামান জামান ও দিলদার হোসেন সেলিম।
সিলেট ৫ আসনে মহাজোট থেকে মনোনয়ন পেয়েছেন সাবেক সাংসদ হাফিজ আহমদ মজুমদার, বিরোধী দলীয় চীফ হুইফ বর্তমান এমপি সেলিম উদ্দিন আহমদ। অপরদিকে ঐক্যফ্রন্ট থেকে মনোনয়ন পেয়েছেন বিএনপি নেতা মামুনুর রশিদ মামুন।
সিলেট ৬ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন ছাত্রদলের সাবেক আহ্বায়ক ফয়ছল আহমদ চৌধুরী।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares