কাল সিলেটে লাল গালিচা সংবর্ধনা পাবে বাংলাদেশ-জিম্বাবুয়ে

প্রকাশিত: 3:51 PM, November 2, 2018

কাল সিলেটে লাল গালিচা সংবর্ধনা পাবে বাংলাদেশ-জিম্বাবুয়ে

নিজস্ব প্রতিবেদক :: আগামীকাল ৩ নভেম্বর বাংলাদেশের অষ্টম ভেন্যু হিসেবে অভিষেক হতে যাচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। দেশের ক্রিকেটের ঐতিহাসিক এই দিনটিকে স্মরণীয় করে রাখতে নানা উদ্যোগ নিয়েছে বিসিবি। বৃহস্পতিবার বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী জানান সিলেটের প্রথম টেস্ট স্মরনীয় করে রাখতে দুই দলকে মাঠে প্রবেশের সময় দেয়া হবে লাল গালিচা সংবর্ধনা। এই অসাধরণ সংবর্ধনার মধ্যে দিয়ে ইতিহাসের খাতায় নাম লিখাবে সিলেট।

শুধু তাই নয় থাকবে এই টেস্টে বিশেষ কয়েন দিয়ে টস। যে কয়েনে থাকবে দুই দেশের ক্রিকেট বোর্ডের লগো। এছাড়াও, বাংলাদেশ ও জিম্বাবুয়ে দলের জন্য থাকছে বিশেষ স্মারক। এমনটাই জানিয়েছেন বিসিবি পরিচালক শফিউল আলম চেীধুরী নাদেল। তিনি আরো জানান- বিশেষ ঘন্টা বাজিয়ে শুরু করা হবে টেস্ট। ইংলেন্ডের লর্ডস এবং কলকাতার ইডেন গার্ডেনের পরে সিলেটে এমন ঘন্টা বাজিয়ে শুরু করা হবে টেস্টের আনুষ্ঠানিকতা।

২০১২ সালের পর দেশের ৮ম ভেন্যু হিসেবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়ানোর অপেক্ষায় টেস্ট ক্রিকেট। এতে করে সিলেটের ক্রিকেট প্রেমীদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। ১৯৫৫ সালে বঙ্গবন্ধু স্টেডিয়ামে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের টেস্টের মধ্যে দিয়ে আইসিসির সর্বোচ্চ লেভেলের ক্রিকেট-টেস্টে অভিষেক হয় বাংলাদেশর।

বাংলাদেশের মাটিতে সর্বমোট হয়েছে ৬৩ টেস্ট। টেস্ট মর্যাদা পাবার পর সবচেয়ে বেশি মিরপুরের শের-ই বাংলা ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সমান ১৭টি করে টেস্ট খেলেছে বাংলাদেশ। এম এ আজিজ স্টেডিয়ামে ৮টি খুলনায় ৩টি ফতুল্লায় ২টি ও বগুড়ায় খেলা হয়েছে মাত্র একটি টেস্ট। দেশের মাটিতে মাত্র ৬টি টেস্টে জিতেছে বাংলাদেশ। মিরপুরে সর্বোচ্চ ৩টি আর বাংলাদেশের ঐতিহাসিক প্রথম টেস্ট জয়ের এসেছে এম এ আজিজ স্টেডিয়ামে।

এলিট ক্রিকেটে ভেন্যু হিসেবে এবার অভিষেক হবার অপেক্ষায় সিলেট। এ নিয়ে বাংলাদেশের টেস্ট ভেন্যু হবে ৮টি।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..