সিলেটবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে অবশেষে সিলেট-ঢাকা রুটে চালু

প্রকাশিত: ১০:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮

সিলেটবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে অবশেষে সিলেট-ঢাকা রুটে চালু

ক্রাইম সিলেট ডেস্ক : সিলেটবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে অবশেষে সিলেট-ঢাকা রুটে চালু হলো সান্ধ্যকালীন ফ্লাইট। বুধবার রাতে থেকে সান্দ্যকালীন ফ্লাইটের কার্যক্রম শুরু করে বেসরকারি এয়ারলাইন্স ইউএস বাংলা।

বুধবার রাত ৮টা ৩৫ মিনিটে ইউএস বাংলার একটি ফ্লাইট সিলেট এমএজি ওসমানী বিমানবন্দর থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে উড়াল দেয়। এসময় সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতারও আয়োজন হয়।

শনি ও মঙ্গলবার ছাড়া সপ্তাহের বাকী চারদিন সান্ধ্যকালীন এই ফ্লাইট চালু থাকবে বলে জানিয়েছেন ইউএস বাংলা সংশ্লিস্টরা।

সিলেট-ঢাকা রুটে দিনে একাধিক ফ্লাইট থাকলেও এতোদিন সান্ধ্যকালীন কোনো ফ্লাইট ছিলো। সান্ধ্যকালীণ ফ্লাইট চালুর জন্য অনেকদিন থেকেই দাবি জানিয়ে আসছিলেন এখানকার যাত্রীরা। বিশেষত ব্যবসায়ীরা এ দাবিতে ছিলেন উচ্চকিত।

বুধবার রাতে ওসমানী বিমানবন্দরে ফ্লাইট চালু উপলক্ষ্যে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদও। এসময় তিনি বলেন, সিলেট-ঢাকা-সিলেট রুটে সান্ধ্যকালীন ফ্লাইট চালুর জন্য সিলেট চেম্বার দীর্ঘদিন যাবৎ দাবী জানিয়ে আসছে। ইউএস বাংলা এয়ারলাইন্সের এ ফ্লাইট চালুর ফলে সিলেটে বিনিয়োগকারীদের যাতায়াত সহজতর হবে এবং সিলেটে বিনিয়োগ ও পর্যটন বৃদ্ধিতে তা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি বলেন, বর্তমানে শনিবার ও মঙ্গলবার ব্যতীত সপ্তাহে পাঁচদিন এ ফ্লাইট চালু করা হয়েছে। সিলেটের বর্তমান প্রেক্ষাপটে তিনি সপ্তাহে সাতদিন ফ্লাইটটি পরিচালনা করার জন্য ইউএস বাংলা কর্তৃপক্ষকে অনুরোধ জানান তিনি।

এসময় ইউএস বাংলা এয়ালাইন্স কর্তৃপক্ষও শীঘ্রই এ রুটে সপ্তাহে সাতদিন ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা রয়েছে বলে জানানো হয়।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক  হাফিজ আহমেদ, ইউএস বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশন) মো. কামরুল ইসলাম, বিশিষ্ট আইনজীবী সুপ্রিয় চক্রবর্তী, আটাব সিলেট জোনের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল, সেক্রেটারী জিয়াউর রহমান খান রিজওয়ান, হাব সিলেট জোনের সেক্রেটারী জহিরুল কবির চৌধুরী শিরু এবং বিমানবন্দর ও ইউএস বাংলা এয়ারলাইন্সের কর্মকর্তাবৃন্দ।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2018
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  

সর্বশেষ খবর

………………………..