‘বন্দুকযুদ্ধে’ পৌর কাউন্সিলর একরামুল সহ নিহত ১১

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, মে ২৭, ২০১৮

‘বন্দুকযুদ্ধে’ পৌর কাউন্সিলর একরামুল সহ নিহত ১১

Sharing is caring!

ক্রাইম ডেস্ক ::

সারাদেশে চলমান মাদকের বিরুদ্ধে অভিযান চালানোর সময় বন্দুকযুদ্ধে আরও অন্তত এগারোজন নিহত হয়েছেন। শনিবার (২৬ মে) রাতে দেশের ১০ জেলায় ১০ জন নিহত হয়েছেন।

এর মধ্যে মিয়ানমার থেকে বাংলাদেশে ইয়াবা আসার মূল ট্রানজিট পয়েন্ট কক্সবাজারের একজন নির্বাচিত কাউন্সিলরও আছেন। নিহত একরামুল হক টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ছিলেন।

এ ছাড়া চট্টগ্রাম, চাঁদপুর, ময়মনসিংহ, কুষ্টিয়া, খুলনা, বাগেরহাট, নোয়াখালী, ঠাকুরগাঁওয়ে একজন করে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মারা গেছেন। আর মেহেরপুর ও ঝিনাইদহে দুইজন মারা গেছেন নিজেদের মধ্যে গোলাগুলিতে।

কক্সবাজার
কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে টেকনাফ পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর একরামুল হক নিহত হয়েছেন। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তালিকাভুক্ত শীর্ষ মাদক কারবারি বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনী।

শনিবার দিবাগত রাত একটার দিকে টেকনাফের মেরিন ড্রাইভ রোডের মিঠাপানিরছড়া এলাকায় এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন র‌্যাব কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর রুহুল আমিন। নিহত একরাম সাবেক পৌর যুবলীগের সভাপতি ছিলেন। তার বিরুদ্ধে মাদকের অসংখ্য মামলা রয়েছে বলে জানান র‌্যাব কর্মকর্তা।

চট্টগ্রাম
চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার গুলিয়াখালীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রায়হান (৩৮) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। শনিবার রাত পৌনে একটার দিকে সন্দ্বীপ ফেরি ঘাটে এ ঘটনা ঘটে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মোজাম্মেল হক জানান, সন্দ্বীপ ফেরি ঘাটে রায়হানকে ধরতে অভিযান চালানো হলে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধ হয়। এতে রায়হান নিহত হন। নিহত রায়হান তালিকাভুক্ত মাদক বিক্রেতা। ঘটনাস্থল থেকে পুলিশ নিহত রায়হানের তিন সহযোগীকে গ্রেপ্তার করেছে।

কুষ্টিয়া
শনিবার দিবাগত রাত দেড়টার দিকে কুষ্টিয়া শহরের হাউজিং ডি ব্লক মাঠে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে হালিম মণ্ডল (৩৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। এতে পুলিশের চার সদস্য আহত হয়েছেন বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনীটি। বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি শাটার গান, একটি পাইপ গান, তিন রাউন্ড গুলি ও আট শ ইয়াবা উদ্ধার করার কথা জানিয়েছে কুষ্টিয়া মডেল থানার ওসি নাসির উদ্দিন।

খুলনা
খুলনায় রাতে কথিত বন্দুকযুদ্ধে আবুল কালাম (৪০) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। দীঘলিয়া উপজেলার বারাকপুর সিদ্দিকপাশা খেয়া ঘাটে এ ঘটনা ঘটে। নিহত কালাম যশোরের অভয়নগরের ইছামতী গ্রামের কাইয়ুম মোল্লা ছেলে।

খুলনা জেলা পুলিশ সুপার (এসপি) এসএম শফিউল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত কালামের কাছে ১০০ ইয়াবা পাওয়া গেছে। তিনি মাদকের পাইকারি বিক্রেতা ছিলেন। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পাঁচটি মামলা রয়েছে।

মেহেরপুর
মেহেরপুরের গাংনী উপজেলার গাড়াবাড়িয়া বাথানপাড়া মাঠে মাদক চোরাকারবারিদের দুই পক্ষের গোলাগুলিতে হাফিজুল ইসলাম ওরফে হাফি নামে একজন নিহত হয়েছেন।

রোববার দিবাগত রাত আড়াইটার দিকে এই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার ও এক বস্তা ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ। নিহত হাফিজুর গাংনী সরকারি ডিগ্রি কলেজপাড়ার হারেজ উদ্দিনের ছেলে।

ঝিনাইদহ
ঝিনাইদহের শৈলকুপায় লিটন মোল্লা (৩৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। তিনি শেখপাড়া এলাকার হাকিম মোল্লার ছেলে। নিজেদের মধ্যে গোলাগুলিতে তার মৃত্যু হয়েছে বলে দাবি করেছে পুলিশ। রবিবার রাত দুইটার দিকে গোলাগুলিতে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন।

বাগেরহাট
বাগেরহাটের চিতলমারীতে রাতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মিটুল বিশ্বাস (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ একটি শার্টারগান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করেছে। নিহত মিটুল বিশ্বাস চিতলমারী উপজেলার কলাতলা ইউনিয়নের চিংগুড়ি গ্রামের খোকা বিশ্বাসের ছেলে।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকুল চন্দ্র সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মিটুল বিশ্বাসের বিরুদ্ধে চিতলমারী থানায় নয়টি মাদকের, একটি হত্যা, তিনটি পুলিশের ওপর হামলার মামলাসহ মোট ২০টি মামলা রয়েছে। মিটুল পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ও মাদক বিক্রেতা বলে দাবি করেন পুলিশের এ কর্মকর্তা।

চাঁদপুর
চাঁদপুরের মতলব দক্ষিণে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সেলিম নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। শনিবার রাত পৌনে ৩টার দিকে মতলব দক্ষিণ থানা ও ডিবি পুলিশের একটি যৌথ দল চাঁদপুর মতলব সড়কের হাজীর ডোন এলাকায় অভিযান চালিয়ে সাত মাদক মামলার আসামি সেলিমকে গ্রেপ্তার করে। এ সময় সেলিমের সহযোগীরা পুলিশের উপর গুলি ও হামলা চালায়। পুলিশও পাল্টা গুলি চালায়। এতে সেলিম গুলিবিদ্ধ হলে তাকে মতলব স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

ঘটনার সময় চার পুলিশ আহত হয়েছেন। এছাড়া চার রাউন্ড গুলি, ছয় রাউন্ড কার্তুজ, ১১০ ইয়াবা ও দুটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

নোয়াখালী
নোয়াখালীর সোনাইমুড়ী পৌরসভায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন, তাকে ইয়াবা চোরাকারবারে জড়িত থাকার অভিযোগে দিনে গ্রেপ্তার করেছিল আইনশৃঙ্খলা বাহিনীটি। তার নাম মো. হাছান প্রকাশ। এলাকায় তিনি ইয়াবা হাছান নামে পরিচিত।

শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পৌরসভার বগাদিয়া ইজতেমা মাঠে এই ঘটনা ঘটে। নিহত হাছান সোনাইমুড়ী পৌরসভার বগাদিয়া মিয়া বাড়ির হানিফ মিয়ার ছেলে।

ময়মনসিংহ
ময়মনসিংহে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) কনস্টেবল হুমায়ুন ও কনস্টেবল আমির হামজা মারাত্মক আহত হন। শনিবার রাত দেড়টার দিকে নগরীর মরাখোলা এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ১০০ গ্রাম হেরোইন, চারটি গুলির খোসা, দুটি রামদা ও ১০০ ইয়াবা উদ্ধার করা হয় বলে জানিয়েছে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি আশিকুর রহমান।

ঠাকুরগাঁও
ঠাকুরগাঁওয়ে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে রফিকুল ইসলাম তালেবান নামে ৫১ বছর বয়সী এক মাদক কারবারি নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাত দুইটার দিকে জেলার রাণীশংকৈল উপজেলার দুর্লভপুর গ্রামে এ ঘটনা ঘটে।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, একশত বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি।

নিহত রফিকুল রানীশংকৈল উপজেলার ভরনিয়া (শিয়ালডাম্গী) গ্রামের হুমাউন কবিরের ছেলে। ঠাকুরগাঁও পুলিশ সুপার ফারহাত আহমেদ বন্দুকযুদ্ধে একজন নিহতের সত্যতা নিশ্চিত করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2018
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

সর্বশেষ খবর

………………………..

shares