জাফলংয়ে শ্রমিক মৃত্যুর ঘটনায় ব্যুরোর মামলা দায়ের

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০১৮

Sharing is caring!

শাহ আলম , নিজস্ব প্রতিনিধি : সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের মন্দিরের জুম এলাকা থেকে অবৈধ ভাবে পাথর উত্তোলনের সময় গর্তের পাড় ধসে পাঁচ শ্রমিক নিহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। অবৈধ ভাবে গর্ত খনন করে পাথর উত্তোলন করার অপরাধে খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরো’র (বিএমডি) সহকারী পরিচালক আলমগীর কবির ৪২ জনের নাম উল্লেখ করে গত শনিবার রাতে গোয়াইনঘাট থানায় মামলাটি দায়ের করেন। এর আগে ঘটনার পরদিন নিহত পাথর শ্রমিক জহুর আলীর মেয়ে জাকীরুন বেগম বাদী হয়ে জমির মালিকসহ ১৫ জনের বিরোদ্ধে থানায় মামলা করেন। কিন্তু রহস্য জনক কারণে দূর্ঘটনার ২৫ দিন পর খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর পক্ষ থেকে গত শনিবার আরেকটি মামলা দায়ের করা হয়েছে।

মামলা দায়েরে বিলম্বের বিষয়ে জানতে চাইলে খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরো’র সহকারী পরিচালক আলমগীর কবির জানান আমরা ঘটনার পরপরই থানা পুলিশের কাছে গর্ত সংশ্লিষ্টদের বিরোদ্ধে ব্যবস্থা নিতে লিখিত অভিযোগ দিয়েছিলাম। কিন্তু অভিযোগে সুনির্দিষ্ট তথ্য না থাকায় থানা পুলিশ আসামীদের সুনির্দিষ্ট তথ্যসহ পূণরায় অভিযোগ দিতে বলেন। তাই জড়িতদের বিষয়ে তথ্য সংগ্রহ করতে গিয়ে খানিকটা বিলম্ব হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও থানার ওসি (তদন্ত) হিল্লোল রায় বলেন খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর পক্ষ থেকে ৪২ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামীদের বিরোদ্ধে খোঁজ খবর নিয়ে তাদের আটক করতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

গত ২ জানুয়ারি জাফলংয়ের মন্দিরের জুম এলাকায় অবৈধ পন্থায় পাথর উত্তোলনের সময় গর্তের পাড় ধসে পাঁচ শ্রমিক নিহত হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares