‘আসন্ন নির্বাচনই নতুন আইজিপির বড় চ্যালেঞ্জ’

প্রকাশিত: ১:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৮

ক্রাইম সিলেট ডেস্ক : আসন্ন জাতীয় নির্বাচন সুষ্ঠু ও সফল করাই পুলিশের নতুন মহাপরিদর্শকের (আইজিপি) জন্য বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন বর্তমান আইজিপি এ কে এম শহীদুল হক। শুক্রবার রাজধানীর মিরপুরে শহীদ পুলিশ স্মৃতি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বৃহস্পতিবার জাবেদ পাটোয়ারীকে নতুন আইজিপি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী ৩১ জানুয়ারী দায়িত্বগ্রহণ করবেন তিনি।

শহীদুল হক বলেন, তার (নতুন আইজিপি) জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ এটা নির্বাচনের বছর। সুষ্ঠু ও সফলভাবে নির্বাচনটা সম্পন্ন করাই হবে বড় চ্যালেঞ্জ। তবে আমি মনে করি, নতুন আইজিপি আমার ব্যাচমেট, তিনি ৩২ বছর চাকরি করেছেন, তার অনেক অভিজ্ঞতা আছে। আমি আশা করবো, আমরা যে গণমুখী পুলিশিং ব্যবস্থাটা চালু করেছি, তিনি সেটা অব্যাহত রাখবেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখেছিলেন, সেভাবে আমি সব কিছু করেছি। তিন বছরে সব কিছু করা সম্ভব হয়নি, কিন্তু আমি ব্যক্তিগত ভাবে সন্তুষ্ট। পুলিশের সকল শাখা থেকে শুরু করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আমি সব রকম সহযোগিতা পেয়েছি। তার সময়কালীন জঙ্গিবাদ সম্পর্কে তিনি বলেন, হলি আর্টিজনের মাধ্যমে যে জঙ্গি বাদের উত্থান হয়েছিল তা আমরা দমন করতে পেরেছি।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..