খাতমে নুবুওয়্যাত আন্তর্জাতিক ইসলামী মহা-সম্মেলন সম্পন্ন

প্রকাশিত: 3:36 PM, January 24, 2018

সিলেট :: তাহরিকের খাতমে নুবুওয়াাত বাংলাদেশ এর সম্মানীত আমির, বর্তমান গদ্দিনাশীন পীর আব্বাসী মঞ্জিল, জৗনপুরী দরবার শরীফ এর সাইয়্যেদ মুফতি ড.মুহাম্মাদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী, পীর সাহেব জেীনপুরী হুজুর বলেছেন, ইমান ছাড়া বেহেস্তে যাওয়া সম্বব নয়, আর ইমানের মূল হলো আকিদায়ে খাতমে নুবুওয়্যাত। যে ব্যক্তি আকিদায়ে খাতমে নুব্রুওয়্যাতের প্রতি বিশ্বাস রাখেনা তাকে মুসলমান বলার কোন সুযোগ নেই। তিনি বলেন, প্রথিবীর নবী রাসুল ৫টি বিষয়ে ঐক্যমত ছিল তার মধ্যে অন্যতম হলো আকিদায়ে খাতমে নুবুওয়্যাত। যেহেতু লক্ষাধিক নবী রাসুল এই বিষয়ে ঐক্যমত ছিল তাই এটা অত্যান্ত গুরুত্বপূর্ণ বিষয়। গত ২৩ জানুয়ারী মঙ্গলবার ঐতিহাসিক আলীয়া মাদ্রাসা ময়দানে খাতমে নুবুওয়্যাতের উদ্যোগে আন্তর্জাতিক ইসলামী মহা -সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো তিনি বলেন।

ওয়াজ মাহফিলে সভাপতিত্ব করেন হাফেজ মাওলানা মুহাম্মাদ শফিকুল ইসলাম মিয়াজী এবং মো. ফয়েজ আহমেদ উজ্জল ( বিমান প্রকৌশলী ডি.সি.এ মালয়েশিয়া)

এর সার্বিক তত্বাবধায়নে, বিশেষ অতিথি হিসেবে তেলাওয়াত করেন,আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী জৌনপুরী হুজুর পীরজাদা হযরত মাওলানা সাইয়্যেদ মুফতি মুহাম্মাদ ওবায়েদ উল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী, হযরত মাওলানা সাইয়্যেদ মুহাম্মাদ এহসান উল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী জৌনপুরী, ভারতের জৌনপুর দরবার থেকে আগমন পীর সাহেব জৌনপুরী আলহাজ্ব হযরত মাওলানা আবু মুসা আশয়ারী সিদ্দিকী আল কুরাইশী, আলহাজ্ব হযরত মাওলানা শামসুল আরেফিন জামী সিদ্দিকী আল কোরাইশী। আরো বয়ান পেশ করেন মাওলানা নিজাম উদ্দিন সিদ্দিকী, মাওলানা এনামুল হক আজাদীসহ প্রমুখ।

বিশেষ আমন্তিত মেহমান জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি সিলেট জেলা শাখার শ্রমিকলীগের সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ, সিলেট মহানগর শ্রমিকলীগের সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম, দক্ষিন সুরমা মোল্লার গাঁও ইউনিয়নের চেয়ারম্যান শেখ মো.মকন মিয়া, সৌদি আরব প্রবাসী এবাদুর রহমানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি উপস্থিত ছিলেন । দেশ ও জাতির জন্য মঙ্গল কামনা করে দোয়া পরিচলনা করেন প্রধান অতিথি।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..