সিলেটে জেঁকে বসেছে শীত : নগরীর ফুটপাতে শীতবস্ত্র বেচা-কেনার ধুম

প্রকাশিত: 1:40 AM, January 10, 2018

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে বইছে শীতের হিমেল হাওয়া। এতে সিলেট নগরীতে জেঁকে বসেছে তীব্র শীত। হিমেল হাওয়ায় সৃষ্ট তীব্র শীতে দুর্ভোগে পড়েছে নগরবাসী। এই শীতে বিশেষ করে বিপাকে পড়েছে নগরীর নিম্ন আয়ের মানুষ। ঠান্ডা আর কুয়াশায় বেড়েছে ঠান্ডাজনিত রোগের প্রকোপ।

অন্যদিকে শীত উপলক্ষে করে নগরীতে, সুতাং বাজারে ফুটপাতে চলছে শীতবস্ত্রের জমজমাট বেচা-কেনা। মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষসহ প্রায় সকল শ্রেণীপেশার মানুষ শীতের কাপড় কেনাকাটা করছে।

নগরীর ফুটপাতগুলোতে প্রতিরাতে শুয়ে রাত কাটান অনেক মানুষ। গত দুদিনে শহরের তাপমাত্রা যখন নেমে এসেছে তখনো তাদের ওই একই ব্যবস্থা। বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করলেও বেশিরভাগ মানুষই বসে আছেন শুন্য হাতে। রাত যেনো তাদের জন্য মরণফাঁদ।

নিম্ন আয়ের মানুষরা বলছে, শীত উপভোগের সুযোগ নেই। তাদের মুখোমুখি হতে হয় দুর্ভোগের। নগরীর বিভিন্ন এলাকায় সরেজমিন দেখা গেছে, শীতের আগমনকে কেন্দ্র করে ব্যাহত হচ্ছে জনজীবন। শীতের প্রকোপে নিম্ন আয়ের মানুষের পোহাতে হচ্ছে দুর্বিষহ পরিস্থিতি। ঠান্ডার কারণে কাজে যেতে পারছেন না অনেকে, আগুন জ্বালিয়ে কিছুটা উষ্ণতার ছোঁয়া পেতে মরিয়া এই মানুষগুলো। কিন্তু পেটের দায়ে ঘরে বসে থাকলে তো আর চলবে না।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..