বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের অবহেলায় জনদুর্ভোগ চরমে

প্রকাশিত: ১১:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৭

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বেহাল দশায় পরিণত হয়েছে। চিকিৎসক থাকা সত্ত্বেও ওয়ার্ড বয়দের মাধ্যমে চলছে চিকিৎসা কার্যক্রম। এতে চিকিৎসা নিতে আসা রোগীদের দুর্ভোগের শেষ নেই। রোগ সাড়াতে এসে এখানে উল্টোপাল্টা চিকিৎসায় রোগের মাত্রা যেন আরো বেড়ে যায়। এ অবস্থায় এলাকাজুড়ে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের দেখা দিয়েছে। তবুও অসহায় অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের নিয়ে যেতে হচ্ছে সেবাগ্রহীতার স্বজনদের।

১১ ডিসেম্বর সোমবার এমনই এক অবস্থার সৃষ্টি হয় স্বাস্থ্য কমপ্লেক্সে। বড়লেখার কেছরিগুল গ্রামের ফুটবলার সালেহ আহমদ চিকিৎসা নিতে শিশু পুত্র সালমানকে নিয়ে আসেন। বিকাল ৪ টার সময় গিয়ে কোনো চিকিৎসকের দেখা পাননি তিনি। পরে কমপ্লেক্সের এক বয় এসে ইনজেকশন দেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। ততক্ষণে এই শিশু রোগীর অবস্থা আরো সংকটাপন্ন হয়। এক পর্যায়ে শিশু সালমানের পিতা ফুটবলার সালেহ আহমদ জুড়ি উপজেলার আজিজ মেডিকেল সেন্টারে নিয়ে যান। সেখানেই তাঁর চিকিৎসা করান।

এ ব্যাপারে সোমবারই তিনি তার ফেসবুক আইডি থেকে ছেলের জন্য সকলের কাছে দুআ চেয়ে একটি স্পর্শকাতর স্ট্যাটাস দেন। যে স্ট্যাটাসে সচেতন মহলের নিন্দার ঝড় উঠে। অনেকেই বলেন, এ অবস্থায় দেশের স্বাস্থ্য সেবার মান হ্রাস পাচ্ছে। চিকিৎসকদের অবহেলার কারণে প্রধানমন্ত্রী স্বাস্থ্য উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2017
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

সর্বশেষ খবর

………………………..

shares