একসময় রোগীরা সঠিক চিকিৎসা পেত না, এখন পাচ্ছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৩:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৩

একসময় রোগীরা সঠিক চিকিৎসা পেত না, এখন পাচ্ছে: প্রধানমন্ত্রী

ক্রাইম সিলেট ডেস্ক: একটা সময় ছিল দেশের মানুষ বিভিন্ন রোগের যথাযথ চিকিৎসা পেত না, এখন পাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বুধবার বেলা ১১টার দিকে দেশের আরও ৪৫ উপজেলায় কমিউনিটি ভিশন কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে শেখ হাসিনা এসব কথা বলেন।

 

তিনি বলেন, আই ভিশন সেন্টারগুলো আমরা উদ্বোধন করছি, তবে অন্যান্য সেবার সঙ্গে অবশ্যই চোখের চিকিৎসাকেও গুরুত্ব দিতে হবে। কারণ আমাদের এই উদ্যোগের ফলে এখন অনেক অন্ধ মানুষের চোখের আলো ফিরে এসেছে।

 

এর আগে ৭০, আর এখন ৪৫ উপজেলায় এ কার্যক্রমের উদ্বোধন করার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘লোকজন যেন সহজে হাসপাতালে আসতে পারে সে জন্য রাস্তাঘাটের উন্নয়ন করে দিয়েছি।’

 

শেখ হাসিনা বলেন, ‘আমরা চাই হাসপাতালগুলোতে রোগীর সেবা আরও যেন বৃদ্ধি পায়।’ এ ক্ষেত্রে সবার সহায়তা কামনা করেন সরকারপ্রধান।
উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার স্থাপনে অনেকেই পরামর্শ দিয়েছেন জানিয়ে এ ক্ষেত্রে ডা. মোদাচ্ছের আলী, ডা. দ্বীন মোহাম্মদের কথা বিশেষভাবে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি এর সঙ্গে জড়িত সব ডাক্তারকে ধন্যবাদ জানান।

 

শেখ হাসিনা জানান, ২০০৯ সালে দেশের হাসপাতালগুলোতে বেড ছিল ৩৮ হাজার, এখন এটি ৬৭ হাজারে উন্নীত করা হয়েছে।

 

তিনি বলেন, ‘করোনা, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে শুরু করতে পারিনি। তবে শিগগিরই করে ফেলব।’

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

January 2023
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

সর্বশেষ খবর

………………………..