গোয়াইনঘাটে জমে ওঠেছে জেলা পরিষদ নির্বচানী প্রচারনা, ভোটারদের চোঁখ শাহপরানের দিকে

প্রকাশিত: ১:০৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২২

গোয়াইনঘাটে জমে ওঠেছে জেলা পরিষদ নির্বচানী প্রচারনা, ভোটারদের চোঁখ শাহপরানের দিকে

নিজস্ব প্রতিবেদক :: মনোনয়ন দাখিলের আগেই শুরু হয়ে গেছে সিলেটের বিভিন্ন এলাকায় জেলা পরিষদ নির্বাচনের মেরুকরণ। বইতে শুরু করে নির্বাচনী ঝড়ো হাওয়া। বিশেষ করে সিলেটে গোয়াইনঘাটে এ হাওয়া চরমে হয়ে ওঠেছে। জনপ্রতিনিধিদের ভোটে জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্য নির্বাচন আলোচনার প্রধান আকর্ষণ হয়ে ওঠেছে। নির্বাচনী এলাকার ভোটারসহ জনপ্রতিনিধিদের সাথে আলাপকালে এমন তথ্য ফুটে ওঠেছে।
বিশেষ করে সিলেট জেলা পরিষদের ১০নং ওয়ার্ড গোয়াইনঘাট উপজেলায় জমে ওঠেছে নির্বচানী প্রচার প্রচারনা। জনপ্রতিনিধিদের সমর্থন ও ভোট কুড়াতে আরামের ঘুম হারাম হয়ে গেছে প্রার্থীদের। এর মধ্যে আলোচনায় এগিয়ে রয়েছেন সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য রফিকুল ইসলাম শাহপরান এবং গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সদস্য ও গোয়াইনঘাট প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সুবাস দাস। তাদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে এমটা জানিয়েছেন ভোটারগণ। তবে অনেকের মতে এ নির্বাচনের সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য রফিকুল ইসলাম শাহপরান প্রধান আকর্ষণ হয়ে ওঠেছেন এবং প্রতিনিধি ভোটারদের সমর্থনে তিনি এগিয়ে রয়েছেন।
এছাড়াও এই ওয়ার্ডে সদস্য পদে আরো একাধিক প্রার্থী নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

তাই উপজেলার হাট-বাজার, অফিস-আদালতসহ ধর্মীয় উপাসনালয় ক্যাম্পাসের প্রধান আলোচ্য বিষয় এখন প্রার্থী, ভোট এবং জয়-পরাজয়। পিছিয়ে নেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক। ফেইসবুকে সম্ভাব্য প্রার্থীদের অনুসারীরা প্রার্থীর পক্ষে সাফাই দিচ্ছেন।
সিলেটের গোয়াইনঘাট উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে নন্দিরগাঁও,তোয়াকুল ও রুস্তুমপুর ইউনিয়নকে বাইরে রেখে ৯ টি ইউনিয়ন নিয়ে ঘটন করা হয়েছে জেলা পরিষদের ৫নং ওয়ার্ড। ইউনিয়ন গুলির মধ্যে পশ্চিম জাফলং, পূর্ব জাফলং, লেঙ্গুড়া,পূর্ব আলিরগাঁও, ফতেহপুর, ডৌবাড়ী, পশ্চিম আলীরগাঁও, মধ্য জাফলং ও গোয়াইনঘাট সদর ইউনিয়নের জনপ্রতিনিধি, উপজেলা পরিষদের ৩ জনপ্রতিনিধি মিলিয়ে ১২০ ভোট রয়েছে।
গত মঙ্গলবার (২৩ আগস্ট) নির্বাচন কমিশন এ জেলা পরিষদত নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী আগামী ১৭ অক্টোবর দেশের ৬১টি জেলা পরিষদের ভোট অনুষ্ঠিত হবে।
নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১৯-২১ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি ২২-২৪ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। ভোটগ্রহণ ১৭ অক্টোবর। ভোট চলবে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে।
নির্বাচনে সংশ্লিষ্ট জেলা প্রশসকগণ রিটার্নিং কর্মকর্তার ও সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার-জেলা নির্বাচন অফিসার।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2022
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

সর্বশেষ খবর

………………………..