গোয়াইনঘাটে বন্যার্থদের মাঝে জামায়াতে ইসলামীর শুকনো খাবার বিতরণ

প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ, মে ১৯, ২০২২

গোয়াইনঘাটে বন্যার্থদের মাঝে জামায়াতে ইসলামীর শুকনো খাবার বিতরণ

জৈন্তাপুর প্রতিনিধিঃ বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট জেলা উত্তর শাখার পক্ষ থেকে গোয়াইনঘাট উপজেলার পূর্ব আলিরগাও, পশ্চিম আলিরগাও ও পশ্চিম জাফলং ইউনিয়নে বন্যার্থ মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ অব্যাহত রয়েছে। ১৯ মে বৃহস্পতিবার সকাল থেকে জৈন্তাপুর উপজেলার ছাতারখাই ও গোয়াইনঘাট উপজেলার ৩টি ইউনিয়নের বন্যা দূর্গত বিভিন্ন গ্রামের আটকে পড়া পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়। ভয়াবহ এই বন্যার ক্ষয়ক্ষতি পরিদর্শণ ও পানিবন্দি অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট জেলা উত্তর শাখার সেক্রেটারী ও জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জয়নাল আবেদীন, জামায়াতে ইসলামী গোয়াইনঘাট উপজেলা আমীর আবুল হোসেন, শ্রমিক কল্যাণ ফেডারেশন গোয়াইনঘাট উপজেলা শাখার সভাপতি সাইফুল ইসলাম, জৈন্তাপুর উপজেলা শাখার সাবেক সভাপতি এনামুল হক, গোয়াইনঘাট উপজেলা জামায়াত নেতা সিরাজুল হক, ইসলামী ছাত্র শিবির সিলেট জেলা পূর্ব শাখার আইন বিষয়ক সম্পাদক আব্দুল খালিক, জামায়াতে ইসলামী ২নং জৈন্তাপুর ইউনিয়ন শাখার সভাপতি নুরুল ইসলাম, জামায়াত নেতা নাজিম উদ্দিন, হোসাইন আহমদ, আলীম উদ্দিন, রিয়াজুল ইসলাম, নজরুল ইসলাম, শরীফ আহমদ, শ্রমিক নেতা মখলিছুর রহমান, সমাজসেবী টুনু মিয়া, রাজা মিয়া প্রমুখ। এসময় সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন বলেছেন প্রাকৃতিক এই দূর্যোগে মানুষের জান-মালের যে পরিমান ক্ষতি সাধিত হচ্ছে তা পূরনে পৃথীবির কারো সাধ্য নেই। এক মাত্র মহান আল্লাহ পাকই দূর্গত মানুষের সহায়। তার পরও আমাদের উচিত যার যার সাধ্য মত অসহায় ও দূস্থ্য মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া। সরকারের পাশাপাশি দল-মত নির্বিশেষে বিশেষ করে হাওড় অঞ্চলের মানুষের দূঃখ দূর্দশা লাগবে তিনি এলাকার বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।
গত ১১ মে থেকে পাহাড়ী ঢলে প্রথমে জৈন্তাপুর এবং পরবর্তীতে গোয়াইনঘাট ও কানাইঘাট এলাকার বেশির ভাগ সহ বিস্তির্ণ অঞ্চল প্লাবিত হয়। নদীর পানি কমলেও হাওড় অঞ্চলের মানুষ এখন অসহনীয় দূর্ভোগের শিকার। গ্রাম ও হাওড় এলাকার মানুষ এবারের বন্যায় ধান, ধানের চারা, শাক-সবজি হারিয়ে গবাদি পশু নিয়ে এখনো নিরাপদ আশ্রয়ে অবস্থান করছে। অনাহারে-অর্ধারে পানিবন্দি অবস্থায় দিনযাপন করছে পরিবারের সদস্যরা।
এদিকে বৃহস্পতিবার ১২টায় জৈন্তাপুর উপজেলার ২নং জৈন্তাপুর ইউনিয়নের বিড়াখাই ও হাটিগ্রামের বন্যা দূর্গত শতাধিক পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করেন জৈন্তাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী নুরুল ইসলাম। এছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যাক্তির মাধ্যমে ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2022
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

সর্বশেষ খবর

………………………..