ওসমানী হাসপাতালের উপ-পরিচালকের হঠাৎ বদলি, ‘ক্ষুব্ধ সচেতন মহল’

প্রকাশিত: 12:37 AM, July 13, 2021

ওসমানী হাসপাতালের উপ-পরিচালকের হঠাৎ বদলি, ‘ক্ষুব্ধ সচেতন মহল’

ক্রাইম সিলেট ডেস্ক : বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার প্রতিবাদে সশস্ত্র প্রতিরোধ যোদ্ধা নেত্রকোনার অশোক তালুকদার। জীবনের শেষ সময়ে এসে নানা রোগে ভুগছেন। আর্থিক সংকটে চিকিৎসাও করাতে পারছেন না।

বিষয়টি জেনে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় অশোক তালুকদারের অপারেশনসহ সার্বিক চিকিৎসার ব্যবস্থা করে দেন।

শুধু অশোক তালুকদার নয়, প্রতিদিন সিলেটের এমন অনেক অসহায় মানুষের চিকিৎসা সেবার আশ্রয়স্থল ডা. হিমাংশু লাল রায়। এভাবেই চিকিৎসা ক্ষেত্রে গরিব, অসহায়সহ সিলেটের সব শ্রেণি-পেশার মানুষের ভরসাস্থল হয়ে ওঠা হিমাংশু লাল রায়কে পদোন্নতি দিয়ে ঢাকায় বদলী করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

মহামারিকালে হঠাৎ করেই জনপ্রিয় এই স্বাস্থ্য কর্মকর্তার বদলীতে ক্ষুব্ধ সিলেটের সচেতন মহল। এ ব্যাপারে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী বলেন, করোনার এই দুঃসময়ে সম্মুখ সারির করোনাযোদ্ধা ডা. হিমাংশুকে অন্যত্র বদলীতে বিপাকে পড়বেন চিকিৎসা সেবা প্রত্যাশী সিলেটের অনেক অসহায় মানুষ। প্রয়োজনে ডা. হিমাংশু লাল রায়কে সিলেটে তার পদমর্যাদায় যে কোন দায়িত্বে রাখা হোক। তবুও আমরা দুঃসময়ে তাকে কাছে পাবো।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন যুগান্তরকে বলেন, সিলেটবাসীর দাবির বিষয়টি বিবেচনা করে এব্যাপারে আমরা দলীয় হাইকমান্ডের মাধ্যমে সরকারের উচ্চ পর্যায়ে আলাপ আলোচনা করছি।

জানা যায়, রোববার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপ সচিব জাকিয়া পারভিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ডা. হিমাংশু লাল রায়সহ ২৪ জনকে পদোন্নতিসহ বিভিন্ন স্থানে পদায়ন করা হয়। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (আর্থিক ব্যবস্থাপনা) পদে পদোন্নতি পেয়েছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়। এর আগে তিনি সিলেটের সিভিল সার্জন হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এ ব্যাপারে সিলেট-১ আসনের সাংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন বলেন, বিষয়টি নিয়ে অনেকেই আমাকে ফোন করেছেন। এটা স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ। আপনারা যেভাবে আমাকে বলছেন ঠিক সেইভাবে আমিও স্বাস্থ্য মন্ত্রণালয়কে বিষয়টি বলে অনুরোধ করেছি।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

July 2021
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..