ফের সক্রীয় কোম্পানীগঞ্জের আলফু বাহিনী

প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, জুন ৫, ২০২১

ফের সক্রীয় কোম্পানীগঞ্জের আলফু বাহিনী

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : ফের আলোচনায় উঠে এসেছেন সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার তেলিখাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আব্দুল ওয়াদুদ আলফু মিয়া। কোম্পানীগঞ্জ উপজেলার ধলাই নদীর বালু মহালের ইজারাদারের নিকট মোটা অঙ্কের চাঁদা দাবী এবং চাঁদা না দেয়ায় ইজারাদারের লোকজনকে মারামারি করে গুরুতর আহত করে আলফু বাহিনীর লোকজন।
এরই সূত্র ধরে ধলাই নদীর বালু মহালের ইজারাদার কোম্পানীগঞ্জ উপজেলার পুরান ভোলাগঞ্জ গ্রামের বীর মুক্তিযোদ্ধা রইছ আলীর ছেলে আব্বাস আলী বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় চাঁদাবাজি মামলা দায়ের করেন। আব্বাস আলীর লিখিত অভিযোগের ভিত্তিতে ৪ জুন (শুক্রবার) কাজী আব্দুল ওয়াদুদ আলফু মিয়াকে প্রধান আসামি করে কোম্পানীগঞ্জ থানায় একটি চাদাবাজী মামলা {নং ৩, জিআর নং- ১১৫/২০২১ইং।} রুজু করা হয়েছে। এ মামলায় চেয়ারম্যান আলফু পলাতক রয়েছেন।
মামলার বাদী আব্বাস আলী সাংবাদিকদের জানান, কাজী আব্দুল ওয়াদুদ আলফু মিয়া তার পুরানো রূপ আবার ধারণ করেছেন। তিনি সিলেটের চেঙ্গেরখাল, ধলাই ও সুরমা নদীর সবক’টি বালু মহালে তার নিজস্ব বাহিনী দিয়ে দেদারসে চাঁদা আদায় করছেন। প্রতিটি নদী পথে শতাধিক স্থানে তার পোষা বাহিনী সদস্যদের চাঁদা আদায়ের জন্য নিয়োগ করেছেন। নদী পথে আলফু মিয়ার নৌকায় টাঙানো হয় বাঁশের খুঁটির উপর একটি পতাকা। বালু মহালের ইজারাদারের লোকজন ওইসব নৌকার গতিরোধ করে রাজস্ব আদায়ের চেষ্টা করলে নেমে আসে তাদের উপর আলফু বাহিনীর নির্মম নির্যাতন।
এছাড়াও আলফু মিয়া তার বাহিনী দ্বারা কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট ও দক্ষিণ সুরমা উপজেলাকে গড়ে তুলছেন আতঙ্কের জনপদ। আব্বাস আলী আরো জানান, ২০১৮ সালের ৬ মার্চ সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দি গ্রামে আলফু ও তার অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনীর হামলায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন বাবুল মিয়া (২৮) ও তার খালাতো ভাই মাসুক মিয়া (৫০)। ঐ ঘটনায় সেবুল মিয়া বাদী হয়ে আলফুকে জোড়া খুনের মামলার প্রধান আসামী করে দক্ষিণ সুরমা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
ওই মামলার বাদী সেবুল মিয়া জানিয়েছেন আলফুর বিরুদ্ধে কোম্পানীগঞ্জের আলোচিত যুবলীগ নেতা আব্দুল আলী হত্যা মামলা,অস্ত্র মামলাসহ আরো দুটি হত্যা মামলা, কোম্পানীগঞ্জ পাথর কোয়ারীর চাঁদাবাজি, জলমহাল জবরদখল, ডাবল মার্ডারসহ ১০/১২টি মামলা রয়েছে। এসব মামলায় তিনি বহুবার জেলও খেটেছেন।
কাজী আব্দুল ওয়াদুদ আলফু মিয়া ও তার নিজস্ব বাহিনীর হাত থেকে উত্তর সিলেট অঞ্চলের বসবাস কারীদের বাচাঁতে দ্রুত তাকে রুখে দাঁড়ানোর জন্য প্রশাসনের কার্যকরী ভূমিকা চেয়েছেন বীর মুক্তিযোদ্ধা সন্তান আব্বাস আলী।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

June 2021
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

সর্বশেষ খবর

………………………..

shares