যুক্তরাষ্ট্রে একদিনে সাড়ে চার হাজার মানুষের মৃত্যুর রেকর্ড

প্রকাশিত: ২:১৯ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২০

যুক্তরাষ্ট্রে একদিনে সাড়ে চার হাজার মানুষের মৃত্যুর রেকর্ড

ক্রাইম সিলেট ডেস্ক : যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৫৯১ জন। মহামারিতে এর আগে কখনোই একদিনে এত বেশি মৃত্যু দেখেনি বিশ্ব। জন হপকিন্স ইউনিভার্সিটির সূত্র উল্লেখ করে শুক্রবার এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াল স্ট্রিট জার্নাল।

যুক্তরাষ্ট্রে এর আগে একদিনে সর্বাধিক মৃত্যুর রেকর্ড ছিল ২ হাজার ৫৬৯ জন। গত বুধবার ঘটেছিল এ ঘটনা। তবে মাত্র দু’দিনের ব্যবধানেই প্রায় দ্বিগুণ মৃত্যুতে সেই রেকর্ড ছাড়িয়ে গেল দেশটি।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ হাজার ২৮৬ জন। আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৭১ হাজার ৪২৫ জন। আক্রান্ত ও মৃতের সংখ্যায় য‍ুক্তরাষ্ট্রের ধারেকাছেও নেই আর কোনও দেশ।

যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের কেন্দ্রস্থল নিউইয়র্ক। এছাড়া নিউজার্সি, কানেক্টিকাট, মিশিগানেও ভয়াবহ রূপ নিয়েছে এই মহামারি।

এক নিউইয়র্ক অঙ্গরাজ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৬ হাজারের বেশি, মারা গেছেন অন্তত ১৬ হাজার মানুষ। এছাড়া নিউজার্সিতে ৭৫ হাজার আক্রান্ত ও মারা গেছেন ৩ হাজার ৫১৮ জন।

যুক্তরাষ্ট্রজুড়ে এ পর্যন্ত ৩৫ লাখেরও বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবার ধরা পড়ে নভেল করোনাভাইরাস। ইতোমধেই বিশ্বের অন্তত ১৮৫টি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। বিশ্বজুড়ে এতে আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৫৯ হাজার ৪৫০ জন। মারা গেছেন ১ লাখ ৪৫ হাজার ৫৬৮ জন। আর সুস্থ হয়ে উঠেছেন প্রায় সাড়ে পাঁচ লাখ মানুষ।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..