উমাইরগাঁও’র দারুল মোস্তফা দাখিল মাদ্রাসার সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

উমাইরগাঁও’র দারুল মোস্তফা দাখিল মাদ্রাসার সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

সিলেট :: সিলেট সদর উপজেলার শিবের বাজারের উমাইরগাঁস্থ দারুল মোস্তফা মাদ্রাসায় এবারো পঞ্চম শ্রেণীতে ৮০% দাখিল অষ্টম শ্রেণীতে ৮৯% সফলতার পর চলতি বছরই প্রথম বারের মত নবম শ্রেণীর পাঠদান শুরু করল আধুনিক পরিকল্পনায় পরিচালিত এই মাদ্রাসা। উক্ত অনুষ্ঠানে প্রবাসী ট্রাস্টি আব্দুল জব্বার-কে সংবর্ধনাও দেওয়া হয়।

ইসলামী ও আধুনিক শিক্ষার সমন্বয়ে যোগ্য সুনাগরিক গড়ার প্রচেষ্টার স্লোগান নিয়ে অত্র মাদ্রাসা স্থাপিত হয় ২০১৩ সালে। এবতেদায়ী থেকে শুরু হওয়া মাদ্রাসার শুরু থেকেই রয়েছে হিফজ শাখা যা থেকে ১২ জন কোরআনে হাফিজ তৈরি হন এবং বিশেষ গুরুত্বের সঙ্গে দেয়া হচ্ছে প্রতিটা বিষয়ের অভিজ্ঞ ১০ জন শিক্ষক দ্বারা পাঠদান। তাই অল্প দিনেই ডিঙাতে শুরু করে সফলতার সিড়ি। তেমনি ২০২২ নতুন সফলতার আকাংখা নিয়ে আজকে শুরু হলো দাখিল নবম শ্রেণীর পাঠদান। অনুষ্ঠানটি সোনাতলা মাদ্রাসার আরবি প্রভাষক মাওঃ নুরুল হক এর সভাপতিত্বে ও অত্র মাদ্রাসার হিফজ শাখার শিক্ষক হাফিজ রবিউল হয় এর পরিচালনায় পরিচালিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লন্ডন প্রভাসী মাওঃ ব্যারিস্টার মোঃ আব্দুল জব্বার, তিনি মাদ্রাসার উন্নতির দিক নির্দেশনার পাশাপাশি অত্র মাদ্রাসার ছাত্র-ছাত্রদের লন্ডন থেকে লাইভে ইংলিশ, আরবী, ভাষা ও বিজ্ঞান, গনিত শিক্ষা প্রদানের আশ্বস্ত করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল বাকী বাকের, আবু বক্কর, সাংবাদিক আফজালুর রহমান চৌঃ, মোঃ ফাহিমুজ্জামান পরিচালক অত্র মাদ্রাসা, আরও উপস্থিত ছিলেন মাওঃ কামাল উদ্দিন সুপার অত্র মাদ্রাসা, তেরাব আলী সভাপতি অত্র মাদ্রাসা, আব্দুল মোচ্ছাব্বির মাদ্রাসা প্রতিষ্টাতার পিতা, তারেক রহমান জামিল, বিশিষ্ট মুরব্বি মুক্তিযুদ্ধা চান মিয়া প্রমুখ সহ অত্র মাদ্রাসার ছাত্র- ছাত্রী।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2020
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
29  

সর্বশেষ খবর

………………………..