সিলেটের ইংলিশ মিডিয়াম স্কুলগুলোতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, জুলাই ৮, ২০১৯

সিলেটের ইংলিশ মিডিয়াম স্কুলগুলোতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

সিলেটে আধুনিক শিক্ষার সম্প্রসারণে ইংলিশ মিডিয়াম স্কুলগুলোতে ছাত্র-ছাত্রীদের শিক্ষা ব্যয় কমিয়ে আনতে ও নিরাপদ মানসম্পন্ন পাঠদান নিশ্চিতে হাইকোর্টের নির্দেশনা কার্যকর করার দাবিতে স্মারকলিপি প্রদান করেছেন অভিভাবকবৃন্দ।

সোমবার (৮ জুলাই) অভিভাবকদের পক্ষ থেকে সিলেট ইংলিশ মিডিয়াম অভিভাবক এসোসিয়েশনের নেতৃবৃন্দ সিলেটের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন। স্মারক লিপি প্রদান শেষে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসকের সাথে সিলেট ইংলিশ মিডিয়াম অভিভাবক এসোসিয়েশনের নেতৃবৃন্দ এক মতবিনিময় সভায় মিলিত হন।

স্মারক লিপিতে উল্লেখ করা হয়, হাইকোর্টের রায় ও সরকারি নির্দেশনার ব্যত্যয় ঘটিয়ে রাইজ ইন্টারন্যাশনাল স্কুল, ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ, সিলেট গ্রামার স্কুল, খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ-ফি এর নাম বদল করে ছদ্ম নামে,  শিক্ষার্থীদের কাছ থেকে ফি নামীয় অতিরিক্ত অর্থ আদায় অব্যাহত রেখেছে। অতি মুনাফার লোভে রাইজ ও বিবিএইএস ফি আরো কিছুটা বাড়িয়েছে। আনন্দ নিকেতন বাৎসরিক ফি অর্ধেকটা কমিয়ে ইতিবাচক পদক্ষেপ নিলেও এখনো মাসিক ফি কমিয়ে আনেনি। হাজারো শিক্ষার্থী, অভিভাবকের স্বার্থে-শিক্ষাব্যয় কমিয়ে আনতে প্রতিষ্ঠানের প্রধানসহ দায়ীদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নিতে হবে।

প্রয়োজনে প্রতিষ্ঠানে জনস্বার্থে প্রশাসক নিয়োগ দিয়ে হাইকোর্টের রায় বাস্তবায়ন করতে হবে। ম্যাজিস্ট্রেট দিয়ে মনিটরিং করতে হবে। স্কলার্সহোমের ছাত্র ফাবিয়ানের মত আর কোন দুর্ঘটনা যাতে না ঘটে সেই লক্ষ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিরাপদ পাঠদান নিশ্চিত করতে হবে। অভিভাবক নেতৃবৃন্দ পরীক্ষার ফি ও ল্যাব ফি ছাড়া কোন অতিরিক্ত বেআইনি ফি না দিতে শিক্ষার্থী-অভিভাবকদেরকে আরো সোচ্চার হওয়ার আহ্বান জানান।

অভিভাবক এসোসিয়েশনের সভাপতি মহবুব চৌধুরীর নেতৃত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, এসোসিয়েশনের সহ-সভাপতি মঞ্জুর আহমদ, সহ-সাংগঠনিক নোমান আহমদ, অর্থ-সম্পাদক শফিকুল ইসলাম, অ্যাডভোকেট জয়শ্রী দাস জয়া, মাসুম আহমদ প্রমুখ।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..