রেডক্রিসেন্ট সোসাইটি সিলেটের উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, জুন ২০, ২০১৯

রেডক্রিসেন্ট সোসাইটি সিলেটের উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন

রক্তদান করা কোন দুঃসাহসিক কাজ নয়। কিন্তু রক্তদানের মতো ছোট্ট একটি ত্যাগের বিনিময়ে একজন মানুষের জীবন রক্ষা পেতে পারে। এজন্যে রক্তদানের প্রয়োজনীয়তা অনুভব করে এনিয়ে সৃষ্ট ভুল ধারনার অবসান করে সচেতনতা সৃষ্টি এবং পারস্পরিক সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার মানসিকতা গড়ে তুলতে হবে। সবচে বড়ো কথা মনে রাখতে হবে একজন মানুষের জন্যে মানুষের রক্তের বিকল্প নেই।

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের মুজিব-জাহান রেডক্রিসেন্ট রক্ত কেন্দ্রের  উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন উপলক্ষে আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত আলোচনা সভা  ও রক্তদাতাদেরকে সম্মাননা পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ সিলেট-এর চেয়ারম্যান ও বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান একথা বলেন।

নগরীর চৌহাট্টাস্থ সিলেট রেডক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতাল ও শিশু কল্যান কেন্দ্রের হলরুমে মুজিব-জাহান রেডক্রিসেন্ট রক্তকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. আবু সালেহ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেডক্রিসেন্ট সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আবদুর রহমান জামিল, কার্যনির্বাহী কমিটির সদস্য ফেরদৌস আহমদ চৌধুরী রুহেল, সোয়েব আহমদ, মোশতাক আহমদ পলাশ, রেডক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালের পরিচালক ডা. সুধাময় মজুমদার, পুবালী ব্যাংক মহিলা কলেজ শাখার ব্যবস্থাপক জাকিয়া সুলতানা।

রেডক্রিসেন্ট সিলেট ইউনিটের কার্যকরী পরিষদ সদস্য সাইফুর রহমান খোকনের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক যুব প্রধান এনামুল হক চৌধুরী সোহেল, জামিল বিন মিজান চৌধুরী, মাইদুল ইসলাম, সাংবাদিক অনুজ কান্তি দাস এবং সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন রক্তদান সংস্থা হৃৎপিন্ডের আহবায়ক জাহাঙ্গীর আলম।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিট অফিসার মো. কাওসার আহমদ, জুনিয়র সহকারী পরিচালক কমলপদ পাল, যুব প্রধান শাহানূর চৌধুরী সাথী। অনুষ্ঠানে দশবারের অধিক রক্তদাতাকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। এবং রক্তদাতা দিবস উপলক্ষে নগরীতে একটি র‌্যালী বের করা হয়।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..