বিউটি হত্যা এসআইয়ের কর্তব্যে অবহেলা শাস্তির সুপারিশ

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০১৮

বিউটি হত্যা এসআইয়ের কর্তব্যে অবহেলা শাস্তির সুপারিশ

ক্রাইম সিলেট ডেস্ক : বিউটি আক্তার ধর্ষণ ও হত্যা মামলা তদন্তকারী হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) জাকির হোসেনের দায়িত্বে অবহেলার প্রমাণ মিলেছে। তাঁর বিরুদ্ধে বিভাগীয় শাস্তির সুপারিশ করেছে তদন্ত কমিটি। গতকাল মঙ্গলবার বিকেলে পুলিশ সুপার বিধান ত্রিপুরার হাতে এই তদন্ত প্রতিবেদন দাখিল করেন অতিরিক্ত পুলিশ সুপার আ স ম শামছুুর রহমান ভূঞা।

শামছুর রহমান জানান, এসআইর বিরুদ্ধে কর্তব্যে অবহেলার সুস্পষ্ট প্রমাণ পাওয়া গেছে। বিশেষ করে যেদিন ঘটনা ঘটে—এর আট দিন পর ছাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। এর মধ্যে তিনি নির্যাতীত পরিবারের সঙ্গে যোগাযোগ করেননি। আসামিকে ধরতে ব্যর্থ হন। এ ঘটনায় সালিসের উদ্যোগ হয়। এরপরও কিছু করতে না পারা শুধু কর্তব্যে অবহেলা নয়, বরং তাঁর দক্ষতারও অভাব। যদি যথাসময়ে স্বাস্থ্য পরীক্ষা করানো হতো এবং আসামিকে গ্রেপ্তার করা হতো তাহলে হয়তো বিউটিকে হত্যা করতে পারত না। তিনি বলেন, ‘শায়েস্তাগঞ্জ থানার পরিদর্শক মো. আনিসুর রহমানকে আরো দায়িত্বশীল হওয়ার জন্য মৌখিকভাবে জানিয়েছি।’ এর আগে গত সোমবার এসআই জাকির হোসেনকে প্রত্যাহার করেন পুলিশ সুপার।

উল্লেখ্য, গত ২১ জানুয়ারি শায়েস্তাগঞ্জের ব্রাহ্মণডোরা গ্রামের দিনমজুর সায়েদ আলীর মেয়ে বিউটি আক্তারকে (১৪) বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায় বাবুল মিয়া ও তার সহযোগীরা। এক মাস তাকে আটকে রেখে ধর্ষণ করে। পরে বাড়িতে রেখে পালিয়ে যায়। গত ১ মার্চ মেয়ের বাবা বাবুল ও তার মা স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য কলমচানের বিরুদ্ধে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অপহরণ ও ধর্ষণ মামলা করেন। পরে মেয়েকে তার নানার বাড়িতে লুকিয়ে রাখা হয়। এতে বাবুল ক্ষিপ্ত হয়ে ১৬ মার্চ মেয়েটিকে উপজেলার গুনিপুর গ্রামের তার নানার বাড়ি থেকে রাতের আঁধারে তুলে নিয়ে যায়। ফের ধর্ষণের পর তাকে খুন করে লাশ হাওরে ফেলে দেয়। বিষয়টি জানাজানি হলে ফেসবুকে তার ছবি ভাইরাল হয়। এ নিয়ে দেশজুড়ে সমালোচনা হয়। ১৭ মার্চ তার বাবা বাবুল মিয়াসহ দুজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে শায়েস্তাগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। মামলার পর ২১ মার্চ পুলিশ বাবুলের মা কলমচান ও সন্দেহভাজন হিসেবে একই গ্রামের ইসমাঈলকে আটক করে। ৩১ মার্চ সিলেট থেকে বাবুলকে গ্রেপ্তার করে র‌্যাব। গত রবিবার আদালত তার বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..