এবার ওসমানী হাসপাতালে নার্সিং কমিটি গঠনে পরিচালকের মহতি উদ্যোগ

প্রকাশিত: 1:51 AM, April 2, 2018

এবার ওসমানী হাসপাতালে নার্সিং কমিটি গঠনে পরিচালকের মহতি উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক :: সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে নার্সিং কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। গত ১ এপ্রিল রবিবার হাসপাতালের সভাকক্ষে মতবিনিময় করেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ.কে. মাহবুবুল হক।

পেশাগত দক্ষতার জন্য নার্সদের প্রশিক্ষণ নিতে স্বজনপ্রীতি, রাত্রীকালীন ডিউটি তালিকায় অনিয়ম, নার্সদের অশোভন আচরণ, সঠিক স্টাফিং, নার্স স্বল্পতাসহ বিভিন্ন সমস্যা সমাধানে বিস্তারিত আলোচনা করা হয়। বিগত ১৫ বছর যাবৎ হাসপাতালে নার্সদের কোনো নির্বাচিত প্রতিনিধি নেই। এ বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিধায় পরিচালকের সম্মতি এবং সর্বাত্মক সহযোগিতার আশ্বাসে সকলের সর্বসম্মতিক্রমে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে স্থানীয় ‘নার্স কর্মকর্তা কল্যাণ পরিষদ’ নামে একটি শক্তিশালী কমিটি গঠন করার পক্ষে নাসিং কর্মকর্তাগণ মত প্রকাশ করেন। এ দিকে গত ৩১ মার্চ শনিবার আরেক দফা মতবিনিময় করা হয়।

নার্সদের সমান সুযোগ-সুবিধা ও রোগীদের সেবার মান উন্নয়নের লক্ষ্যে সকলের অংশগ্রহণের মাধ্যমে নাসিং প্রতিনিধি নির্বাচন করার অঙ্গিকার নিয়ে এবং ‘গায়ে মানে না আপনি মোড়ল’ প্রবাদ উচ্চারণ করে নাসিং কর্মকর্তারা বলেন, একটি গনতান্ত্রিক দেশের নাগরিক হিসেবে নার্সরা কারো অধীনে থাকার কথা নয়। তাই পুণরায় গণতান্ত্রিক ধারায় ফিরে নিজেদের অবস্থান শক্ত করে রোগীদের সেবার মানোন্নয়নে এবং সরকারের সকল উন্নয়নমূলক কর্মকান্ডে নিজেদের নিয়োজিত করার জন্য নার্স কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান নেতৃবৃন্দ।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ.কে. মাহবুবুল হক বলেন, হাসপাতালে প্রায় ৪শ থেকে সাড়ে ৪শ নার্সিং কর্মকর্তা রয়েছেন। এতো বড় হাসপাতালে নির্বাচিত প্রতিনিধি ছাড়া কেউ নিজে নিজে প্রতিনিধি হয়ে রোগীদের সেবার মান বৃদ্ধি করা যায় না। তাই সঠিক নেতৃত্ব না হলে বিশৃঙ্খলা, স্বজনপ্রীতি, নির্যাতনসহ সকল অপকর্ম শেষ হবে না। কয়েকদিন আগে ৪র্থ শ্রেণির নির্বাচনের মাধ্যমে প্রতিনিধি নির্বাচন করা হয়েছে। একই ভাবে তিনি নার্স কর্মকর্তাদেরও নির্বাচিত প্রতিনিধি নির্বাচন করার সকল উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন। হাসপাতালের আলোচিত সকল সমস্যার সুষ্ঠু সমাধানের আশ্বাস প্রদান করেন তিনি। তিনি আরো বলেন, দেশের প্রতিটি সেক্টরে উন্নয়নের ছোয়া লেগেছে। স্বাস্থ্য সেবায় বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিশেষ অবদান রয়েছে। তাই শেখ হাসিনার অবদান তুলে ধরতে আমাদের নিরলস ভাবে কাজ করতে হবে। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..