গোয়াইনঘাটে নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণে সভা অনুষ্ঠিত

প্রকাশিত: 5:18 PM, February 25, 2018

গোয়াইনঘাট প্রতিনিধি :: এফআইভিডিবি-এর সহযোগিতায় ইউরোক্যাপের অর্থায়নে গোয়াইনঘাট প্রেসক্লাব মিলনায়তনে নিরাপদ অভিবাসন নিশ্চিত করনে কমিউনিটি নেতৃবৃন্দের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে বৈদেশিক কর্মসংস্থান বাংলাদেশের বেকারত্বের সমস্য দূর করার পাশাপাশি অর্থনৈতিক প্রবৃদ্ধিতেও উল্লেখজনক ভুমিকা নিয়ে আলোচনা করা হয়েছে। সঠিক পথ অবলম্বন না করার কারণে অনেকেই যাত্রাপথে বিপদগ্রস্ত হয়ে সর্বস্ব হারিয়ে নিঃস্ব জীবনযাপন করছেন বলেও সভায় বক্তব্যে ওঠে আসে। এতে করে কর্মীর পাশাপাশি দেশও বঞ্চিত হয় মূল্যবান বৈদেশিক মুদ্রা অর্জন থেকে।

অপর দিকে কর্মসংস্থানের জন্য যারা বিদেশে যেতে আগ্রহী তাদের জন্য অভিবাসনের বিভিন্ন দিক নিয়ে আলোচনার মাধ্যমে নিরাপদ অভিবাসনের মাধ্যমে কর্মীরা কিভাবে বিভিন্ন প্রক্রিয়া সম্পন্ন করে কর্মস্থলে গিয়ে পৌঁছাবে তা নিয়ে আলোচনা করেন বক্তারা।

দুপুর সাড়ে ১২টায় আলোচনা সভায় ফিল্ড কো-অর্ডিনেটর সাবিকুন নাহারের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ৪নং লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের সাব্কে চেয়ারম্যান লুৎফুল হক খোকন। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোয়াইনঘাট প্রেসক্লাবের সভাপতি এমএ মতিন, সাবেক সভাপতি মনজুর আহমদ, সিনিয়র সহ-সভাপতি আব্দুল মালেক, যুগ্ন-সাধারণ সম্পাদক আলী হোসেন, আব্দুল মতিন, গোলাম আম্বিয়া কয়েছ, নুর আহমদ, সাদিকুৃর রহমান, আং কাদির, আব্দুল্লাহ, হেলাল উদ্দিন, গোলাম আহমদ জিলানি, আলী আহমদ, আং কলিম, শরিফ উদ্দিন, সজল মিয়া, আবুল হাসনাত, মাসুক আহমদ ও বিশ্বজিৎ কুমার দাস প্রমুখ।

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  

সর্বশেষ খবর

………………………..