গোয়াইনঘাটে আ’লীগকর্মীকে কুপিয়ে আহত : মামলা দায়ের

প্রকাশিত: ৮:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০১৮

Sharing is caring!

গোয়াইনঘাট(সিলেট)প্রতিনিধি :: এ কেমন নিষ্ঠুরতা ও বর্বরতা । একজন পঙ্গু মানুষকে আহত করে বিএনপি-জামায়াত কর্মীরা । দলীয় ঈশর্নীত হয়ে জের মেটাতে তার উপর হামলে পড়ে বিএনপি-জামায়াত পন্তী’ দুর্বত্তরা । ন্যাক্কারজনক ঘটনাটি ঘটে সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৬নং-ফতেহপুর ইউনিয়নের ইসলাম নগর (বন নগর) এলাকায় গত ৩ ফেব্রুয়ারি রাত দেড়টার দিকে । এ সময় দুর্বত্তদের হামলায় আহত হন একই এলাকার মৃত-আব্দুস সামাদের পুত্র শাহ খালিক (৩৫)।

জানা গেছে, শাহ খালিক বিগত ৮-১০বছর পূর্বে একটি গাছ থেকে পড়ে তার দু’পা পঙ্গু হয় । পরবর্তীতে দীর্ঘদিন চিকিৎসাসেবা নিয়ে হুইল চেয়ারে বসে টুকিটাকি কবিরাজি করে কোন রকম পরিবারের ভরণ পোষন চালিয়ে আসছেন । মূখ লজ্জার ভয়ে ভিক্ষাবৃত্তি বাদ দিয়ে স্ত্রী-সন্তানাধি নিয়ে কবিরাজি পন্তী অবলম্ভন করে জীবিকা নির্বাহ করছেন । পাশাপাশি তিনি একজন স্থানীয় এলাকার একনিষ্ঠ আওয়ামীলীগ কর্মীও । হুইল চেয়ারে বসে বসে দলীয় নির্বাচনের সময় নৌকার ভোট’র জন্য দৌড়ঝাঁপ দেন । এতে করে বিএনপি-জামায়াত পন্তী কতিপয় নেতাকর্মীরা তার প্রতি ঈশারায় ন্বিত হয়ে ওঠে । সেই জের মেটাতে অবশেষে গত ফেব্রুয়ারি রাতে তার বাড়িতে অস্ত্রনিয়ে হানা দেয় দুর্বত্তরা । এসময় ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে গুরুতর আহত করে বসতঘরে ঢুকিয়ে তাকে ফেলে যায় দুর্বত্তরা । পরে ¯’ানীয়রা আওয়ামীলীগ কর্মী খালিককে আহত অব¯’ায় উদ্ধার করে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তী করেন । তিনদিন চিকিৎসার পর খালিক মিয়া নিজে বাদি হয়ে সু¯’ হয়ে মাননীয় সিনিয়ির জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ২য় আদালত,সিলেট একটি সি আর মামলা দায়ের করেন । যার মামলা নং-২৬/২০১৮ । এ মামলায় আসামি করা হয় একই এলাকার বিএনপি-জামায়াত পন্তী’ দুর্বত্ত সন্ত্রাসী ১) বদরুল ইসলাম (৩৪),পিতা-তেরা মিয়া, ২)কদ্দুছ মিয়া (৫৫) পিতা মৃত-সাদ মুনসী, ৩)ফয়ছল আহমদ পিতা-টিয়া মিয়া । বর্তমানে মামলাটি গোয়াইনঘাট থানা পুলিশ তদন্ত করছে ।

এদিকে মামলার অভিযোগে প্রকাশ-ঘটনার সময় ও তারিখে বাদি একজন মূমুর্ষসাপে কাটা রোগীর বিষ জারছিলেন তখন সেই সূযোগকে কাজে লাগিয়ে কৌশল অবলম্বন করে দুর্বত্ত সন্ত্রাসীরা তার উপর হামলা চালায় । ‘যদিও এ সাপে কাটা রোগী ডাক্তারী পরামর্শ অনুযায়ী চিকিৎসাধীন রয়েছেন কি?’ তার মনের সন্দেহ মেটাতে আশ্রয় নেন খালিক মিয়ার ।’ সেই নিয়ম-নীতি মেনে খালিক মিয়া বিষ জারছিলেন । সমাজ সেবা হিসেবে তিনি তার দায়িত্ব পালনের সময় দুর্বত্ত সন্ত্রাসীরা হঠাৎ করে দেশীয় অস্ত্র নিয়ে হামলে পরে তার উপর । তখন ভয়ে আতংকে বসতঘরে থাকা তার অন্যান্য সহযোগীরা অব¯’া বেগতিক দেখে রাতের আধারে এদিক-ওদিক ছুটাছুঠি করতে থাকেন । কিš’ পঙ্গু ব্যাক্তি খালিক মিয়া তাদের হাত থেকে শেষ রক্ষা হয়নি । তার মাথার বাম পাশের্^ ধারালো অস্ত্রের কুপে মুহুর্তেই অঞ্জান হয়ে পড়েন তিনি । এছাড়াও সন্ত্রাসীরা শরীরের বিভিন্ন অংশে চেছা ফুলা রক্তাত্ব জখম করে । একপর্যায় সন্ত্রাসীরা বুঝতে পারে যে,খালিক সম্ভবত মারা গেছে । সেই ভয়ে দুর্বত্তরা পালিয়ে যায় । পরবর্তীতে ¯’ানীয়রা খালিককে আহত অব¯’ায় উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন ।

¯’ানীয়ভাবে খুঁজ নিয়ে জানা যায়,থানায় সি আর মামলার তদন্তকাজে ব্যাঘাত ঘটাতে বিভিন্ন ধরণের ষড়যন্ত্র চালিয়ে যা”েছ আসামি পক্ষরা । এবং ঘটনাকে ভিন্নখাতে নিতে মরিয়া হয়ে ওঠছে আসামিরা । ¯’ানীয় এলাকায় খালিকের নামে দূর্নাম সৃষ্টি করে নিজেদের বাঁচাতে একটি সিন্ডিকেট চক্র ঘটনের অপচেষ্টায় লিপ্ত রয়েছে । এমনটি সত্যতা নিশ্চিত করেছে ¯’ানীয় এলাকার একটি সংশ্লিষ্ট সূত্র। নাম প্রকাশে অনি”ছুক আওয়ামী লীগ দলের একাধিক শীর্ষ পর্যায়ের নেতা জানিয়েছেন,খালিক একজন আওয়ামী লীগ দলের একনিষ্টকর্মী । তার হামলার ঘরেও জাতীর জনক বঙ্গবন্ধুর ও দেশ নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও ঝুলানো ছিল এসময় দুর্বত্তরা সেই ছবিগুলোও ছুরে ফেলে দেয় মাটিতে এবং অশালিন ভাষায় গালিমন্দ করে তারা যা কখনও মেনে নেওয়া সম্ভব নয় । তারা আরো জানান,একজন পঙ্গু মানুষ ভিক্ষাবৃত্তি না করে টুকিটাকি কবিরাজি করে জীবিকা নির্বাহ করছে সেখানে দুষের কিছু নেই বরং তাকে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়া উচিত । কারন অন্যের কাছে হাত না পেতে নিজের পায়ে দাঁড়িয়ে সৎপথে ৫শ’ একহাজার টাকা উর্পাজন করে ছেলে সন্তানদের পেঠে দু’মুঠো অন্ন দি”েছ তার চেয়ে বেশি কিছু নয় ।

অন্যদিকে মামলার বাদি খালিক মিয়া জানান,আদালতে মামলা দায়েরেরপর আসামিরা আরও বেশি ক্ষিপ্ত হয়ে ওঠেছে । তারা ক্ষুব্ধ হয়ে এখন প্রকাশ্যে দিবালোকে তাকে ও তার পরিবারের আত্মীয়-স্বজনকে হত্যার হুমকি দি”েছ এবং মামলা তোলে নিতে হুমকি প্রদান করছে । বর্তমানে তিনি চরম নিরাপত্তাহীনতায় ভূগছেন ।

এ বিষয়ে গোয়াইনঘাট থানার মামলার তদন্তকারী এসআই ওসমানের সাথে আলাপকালে তিনি জানান,ইতিমধ্যে সরেজমিন তদন্ত করা হয়েছে এবং ঘটনার সত্যতা পাওয়া গেছে খুব শীঘ্র আদালতে প্রতিবেদন পাঠানো হবে ।

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  

সর্বশেষ খবর

………………………..

shares