রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে ৫ হাজার কোটি টাকার মানহানীর মামলা

প্রকাশিত: ১২:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০১৮

Sharing is caring!

ডেস্ক: বাংলাদেশের জাতীয় সংগীত, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, জাতীয় কবি নজরুল ইসলাম, জাতীয় দিবস, স্বাধীনতা, চেতনা ও পীর আউলিয়াদের বিরুদ্ধে কটুক্তি করায় ৫ হাজার কোটি টাকার মানহানিকর মামলা দায়ের করা হয়েছে। গত ৮ ফেব্র“য়ারি বৃহস্পতিবার সিলেটের মাননীয় চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরুর আদালতে এ মামলা দায়ের করেন পাঠানাটুলা এলাকার মোহনা ১২৭ এর বাসিন্দা মৃত রহিদ আলীর পুত্র মনির উদ্দিন। মামলা নং- সিআর-১৬৮/২০১৮। তিনি সিলেট জেলা বার আইনজীবী সমিতির একজন সদস্য।


মামলার আসামী হলেন চাপাইনবাবগঞ্জের হাজীরটলা মাওলাবক্স গ্রামের মৃত ইউসুফের পুত্র আব্দুর রাজ্জাক।


মামলায় তিনি উল্লেখ করেন, আব্দুর রাজ্জাক বিভিন্ন সময় দেশের স্বাধীন চেতনা, জাতীয় সংগীত ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করে বিভিন্ন কথা বলেন। তারই ধারাবাহিকতায় গত ১৯ জানুয়ারি সকাল ১১টায় মামলার বাদী মনির উদ্দিনের বসত ঘরে বসে রাষ্ট্র, সংবিধান, স্বাধীনতার চেতনা ও ধবংসাত্বক কথা বলছেন। আসামী আব্দুর রাজ্জাক তখন জাতীয় সংগীত নিয়ে বিরূপ মন্তব্য ও কটুক্তি করেন।

তিনি বলেন জাতীয় সংগীত হচ্ছে সম্পূর্ণ শিরিক। এটা পাঠ করলে পাপ হবে। কারণ তোমার আকাশ তোমার বাতাস আমার প্রাণে বাঁজায় বাঁশি, একথা বললে শিরিক হয়ে যায়। যারা এভাবে শিরিক করে তারা কাপুরুষের সন্তান কাপুরুষ। তাই জাতীয় সংগীত পাঠ করা থেকে বিরত রাখার পরামর্শ দেন। পাশাপাশি জাতীয় কবির মসজিদের পাশে আমার কবর দিও ভাই- এ কবিতার কটুক্তি করে তিনি বলেন, নজরুল ইসলাম একজন অশিক্ষিত লোক। সে কি করে বুঝবে ধর্মের মর্ম। মসজিদের পাশে কেন কাবা শরীফের পাশে কবর দিলেও পাপ করলে সেটার প্রায়শ্চিত্ত দিতে হবে, শাস্তি পেতে হবে। নজরুলের যদি ধর্মীয় জ্ঞান থাকতো তাহলে এরকম কথা বলতো না।

আসামী আব্দুর রাজ্জাক এসময় আরো বলেন, ১৬ ডিসেম্বর, ২৬ মার্চ, ২১ ফেব্র“য়ারি, সংসদ ভবনে নিবরতা পালন করা, শিকা চিরন্তন, শিকা অনির্বান পালন করা শিরিক। জাতীয় দিবস ও সংসদ ভবনে নিয়মনীতিগুলো মানা পাপ। এটা কুসংষ্কার। এভাবে ভাষা আন্দোলন, স্বাধীনতা দিবস ও ৩০ লক্ষ শহীদদের বিনিয়ময়ে অর্জিত বিজয় দিবসকে অবমাননা করে কটুক্তি করে আসছেন আব্দুর রাজ্জাক। তিনি বলেন, ২৪ ঘন্টার মধ্যে শাহজালাল (রহ.), শাহপরাণ (রহ.) ও ওলি আউলিয়াদের মাজার লাত্তি মেরে ভেঙ্গে দিতে হবে। এরা দেশে কুসংষ্কার সৃষ্টি করে গেছে।


মামলায় মনির উদ্দিন আরো উল্লেখ করেন, গত ৪ ফেব্র“য়ারি ঠিক একই ভাবে দেশের স্বাধীনতা ও ইসলামকে নিয়ে নানা কটুক্তিমূলক কথা বলেন আব্দুর রাজ্জাক। শুধু তাই নয় আসামী আব্দুর রাজ্জাক এসব কটুক্তিমূলক বক্তব্য রেকর্ড করে ইউটিউবের মাধ্যমে প্রচার করে আসছে। যা দেশ বিদেশে মানুষ এক ক্লিকেই দেখতে পারে। এভাবে বাংলাদেশের জাতীয় সংগীত, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, জাতীয় কবি নজরুল ইসলাম, জাতীয় দিবস, স্বাধীনতার চেতনা ও পীর আউলিয়াদের বিরুদ্ধে কটুক্তি করায় রাষ্ট্রদ্রোহিতায় আওতায় এনে ৫ হাজার কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন মনির উদ্দিন।

এব্যাপারে এডভোকেট মনির উদ্দিন জানান, মাননীয় চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সিলেট সাইফুজ্জামান হিরো অভিযোগটি গ্রহন করে তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য পুলিশের তদন্ত সংস্থা পিবিআই-কে নির্দেশ প্রদান করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  

সর্বশেষ খবর

………………………..

shares