আম্বরখানা এয়ারপোর্ট সড়কে সওজ’র অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: 10:36 AM, January 24, 2018

Sharing is caring!

স্টাফ রিপোর্টার : আম্বরখানা-এয়ারপোর্ট সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। গতকাল মঙ্গলবার এ অভিযান পরিচালিত হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকালের অভিযানে প্রায় ২০ টি কাঁচা-পাকা বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান ভাঙা হয়েছে। এর মধ্যে চারতলা বিশিষ্ট আবাসিক হোটেল ‘ড্রীমল্যান্ড’ হোটেল নাজিরের অংশ বিশেষ রয়েছে। সকাল ১১টা  থেকে শুরু হওয়া অভিযান চলে সন্ধ্যা পর্যন্ত। সড়ক ও জনপথ বিভাগ সওজ এর ঢাকা থেকে আগত একটি উর্ধ্বতন টিম অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান প্রত্যক্ষ করেন। অভিযান পরিচালনাকালে পুলিশ, র‌্যাব ও ফায়ার ব্রিগেডের লোকজনও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

এদিকে, সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, এয়ারপোর্ট সড়কের বিভিন্ন স্থাপনা দখল করে একটি মহল বাসা বাড়ি এবং বাণিজ্যিক প্রতিষ্ঠান তৈরি করে ফায়দা  হাসিল করে আসছিল। সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের কলেবর বৃদ্ধি পাওয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদের উদ্যোগ নেয় সওজ। অবৈধ দখল ছেড়ে দিতে সংশ্লিষ্টদের নোটিশ দেয়া হলেও এতে আশানুরূপ ফল আসেনি। শেষ পর্যন্ত উচ্ছেদ অভিযানে নাম সওজ।

অভিযানের ব্যাপারে এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ মোশাররফ হোসেন সওজের অভিযানের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, এটি মূলত: সওজ’র অভিযান।

সওজের পক্ষ থেকে আবেদনের প্রেক্ষিতে এয়ারপোর্ট থানাপুলিশ অভিযান পরিচালনায় সহযোগিতা করে। আজ বুধবারও অভিযান চলবে বলেও জানান তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..