সিলেট চেম্বার ও প্রশাসনের সিদ্ধান্ত ‘চৌহাট্টা থেকে জিন্দাবাজার মডেল রোড হবে

প্রকাশিত: ১:১২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৬, ২০১৮

Sharing is caring!

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে চেম্বার কনফারেন্স হলে সোমবার রাতে (১৫ জানুয়ারি) আয়োজিত এক মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। আগামী ২২ জানুয়ারি থেকে এই কার্যক্রম শুরুর ঘোষণা দেয়া হয়েছে।

সিলেট চেম্বারের আহবানে ‘সিলেট হবে পরিচ্ছন্ন নগরী’ কর্মসূচীর আওতায় জিন্দাবাজার পয়েন্ট থেকে চৌহাট্টা পয়েন্ট পর্যন্ত মডেল রোড হিসেবে পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে সিলেট শহরের বিভিন্ন মার্কেট ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, প্রশাসন, সিলেট সিটি কর্পোরেশন ও জনপ্রতিনিধিরা এতে অংশ নেন।

সিলেট চেম্বারের সভাপতি জনাব খন্দকার সিপার আহমদ এর সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় অংশ নেন- সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জনাব মো: আজম খান, সিলেট মহিলা কলেজের অধ্যক্ষ জনাব মো. হায়াতুল ইসলাম আকজ্ঞি, মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মো. তোফায়েল আহমদ, ওয়ার্ড কাউন্সিলর জনাব মো. রাজিক মিয়া, জনাব আব্দুর মোহিত জাবেদ, সিসিকের নির্বাহী প্রকৌশলী জনাব মো. রুহুল আলম, মেট্রোপলিটন চেম্বারের পরিচালক জনাব আব্দুর রহমান রিপন।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার তার বক্তব্যে সিলেট চেম্বারের মডেল রোড গঠনের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে প্রথম বারের মত সিলেট নগরীর একটি রোডকে পরিচ্ছন্ন করার যে উদ্যোগ নেয়া হয়েছে তার সাথে প্রশাসনের সর্বাত্মক সহযোগীতা থাকবে। তিনি বলেন, পরিচ্ছন্ন নগরী গড়তে প্রত্যেকেরই দায় আছে। আমরা প্রশাসনের পক্ষ থেকে এই কর্মসূচী বাস্তবায়নে যা কিছু প্রয়োজন তা দিয়ে সহযোগীতা করব।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি জনাব খন্দকার সিপার আহমদ বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বর্তমান শেখ হাসিনার সরকার একটি সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন। তেমনই একটি পরিকল্পনা হচ্ছে পরিচ্ছন্ন সিলেট নগরী গড়ে তোলা। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর এই পদক্ষেপকে সাধুবাদ জানাই এবং এর সাথে একাত্মতা ঘোষণা করে সিলেটকে পরিচ্ছন্ন নগরী গড়ে তোলতে আমরা আজ সবাই ঐক্যবদ্ধ। তিনি বলেন, যত বাধা আসুক আমরা এই কর্মসূচী বাস্তবায়ন করে সিলেটকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা অব্যাহত রাখব। এব্যাপারে সিটি কর্পোরেশন, প্রশাসন, ব্যবসায়ী নেতৃবৃন্দ আমাদের সাথে রয়েছে।

মতবিনিময় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন চেম্বারের পরিচালক জনাব ফালাহ উদ্দিন আলী আহমদ। সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি জনাব মাসুদ আহমদ চৌধুরী, আভ্যন্তরীণ বাজার সাব কমিটির আহবায়ক ও পরিচালক জনাব নুরুল ইসলাম, জনাব ফালাহ উদ্দিন আলী আহমদ, জনাব আব্দুর রহমান,মার্কেট এসোসিয়েশনের নেতৃবৃন্দ জনাব রাহেল আহমদ চৌধুরী, জনাব আতিকুর রহমান, জনাব মো. সামছুল আলম, মোহাম্মদ এহছানুল হক তাহের, মো. নাজমুল হক, জনাব মোঃ আবুল কালাম, হোসেইন আহমদ, জনাব আব্দুল মুনিম মল্লিক, জনাব মো. মতচ্ছির আলী।

এসময় উপস্থিত ছিলেন মো. হাবিবুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর, এসএমপি, রেডক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতাল ও শিশু কল্যাণ কেন্দ্র এর পরিচালক ডা. সুধাময় মজুমদার, কাস্টমস বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. আহছান উল্লাহ, ব্যবসায়ী নিয়াজ মো. আজিজুল করিম, মো. হিফজুর রহমান খান। এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন মার্কেট ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং সিলেটে কর্মরত সাংবাদিকবৃন্দ প্রমুখ।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares