কোটি টাকার কেমিকেল পণ্যসহ ভুয়া ডিবি গ্রেফতার

প্রকাশিত: 6:47 PM, January 29, 2020

কোটি টাকার কেমিকেল পণ্যসহ ভুয়া ডিবি গ্রেফতার

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ডাকাত চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ২ কোটি টাকা মূল্যের ফার্মাসিউটিক্যালের কাঁচামাল। গ্রেফতারকৃতরা হলো- অপু রোজারিও (৬০), মো. রুহুল আমিন (৩৫) ও জামাল হোসেন (৩২)।
গত মঙ্গলবার রাজধানীর কলাবাগান ও রাজশাহী জেলার রাজপাড়া থেকে তাদেরকে গ্রেফতার করে র‌্যাব-৪ এর একটি দল। বুধবার কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস কনফারেন্সে এসব তথ্য জানানো হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া কো-অর্ডিনেটর) সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, গত ১৪ জানুয়ারি স্কয়ার ফার্মাসিউটিক্যাল লিমিটেডের প্রায় কোটি টাকা মূল্যের কাভার্ড ভ্যান ভর্তি ওষুধের কাঁচামাল ডাকাতি হয়। ডাকাতরা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে কালিয়াকৈর এলাকায় কাভার্ড ভ্যানটি থামায়।

পরে অস্ত্রের মুখে চালক ও হেলপারকে জিম্মি করে কাভার্ড ভ্যানটি ডাকাতি করে নিয়ে যায়। ভ্যানটিতে ২৬৯ ড্রাম কাঁচামাল ছিল। এ ঘটনায় মামলার পাশাপশি স্কয়ার ফার্মাসিউটিক্যাল কর্তৃপক্ষ র‌্যাব-৪ এর কাছেও একটি অভিযোগ দেয়।

পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে একটি সংঘবদ্ধ চক্র এ ঘটনায় জড়িত। তারা দীর্ঘ দিন ধরে কখনো পুলিশ, কখনো ডিবি কখনো বা সিআইডির পরিচয় দিয়ে ডাকাতি করে আসছে। তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মতো হ্যান্ডকাপ, রশি, ওয়াকিটকি সেট ও রিফ্লেকটিং জ্যাকেট ব্যবহার করে বিভিন্ন স্থানে দূর্ধর্ষ ডাকাতি করছে। এই চক্রের প্রধান পরিকল্পনাকারী অপু রোজারিও। সে ছাড়াও তার দলে আরো ১০/১২ জন সদস্য আছে। তবে রোজারিও তার দলের সেকেন্ড ইন কমান্ড ছাড়া অন্য সদস্যদের সঙ্গে কথা বলে না। ডাকাতির সব পরিকল্পনা দলের সেকেন্ড ইন কমান্ডের মাধ্যমে অন্যান্য সদস্যদের জানিয়ে দেয়।

এসব তথ্যের ভিত্তিতে রোজারিওকে গত সোমবার সন্ধ্যায় কলাবাগানের পশ্চিম রাজাবাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে চক্রের অন্য ২ সদস্যকে রাজশাহী থেকে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় ৬০ ড্রাম কাঁচামাল। এর আগে গত ২৭ জানুয়ারি কালিয়াকৈর থানা পুলিশ এই ডাকাত দলের আরো ৬ সদস্য গ্রেফতার করে। উদ্ধার করে ২০৯ ড্রাম কাঁচামাল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত রোজারিও জানায়, তারা ২০১৮ সালের ৯ আগস্ট জেনারেল ফার্মাসিউটিক্যালসহ বিভিন্ন কোম্পানির ওষুধ তৈরির কাঁচামাল একইভাবে ডাকাতি করেছিল।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares