আখালিয়ায় কলোনী দখলের চেষ্টা: ১০ পরিবারকে উচ্ছেদ, পুলিশি হস্তক্ষেপে ঘরে ফিরল ভাড়াটেরা

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, জুন ১৪, ২০১৯

আখালিয়ায় কলোনী দখলের চেষ্টা: ১০ পরিবারকে উচ্ছেদ, পুলিশি হস্তক্ষেপে ঘরে ফিরল ভাড়াটেরা

সিলেট নগরীর আখালিয়া নয়াবাজারের দুসকী এলাকায় একটি কলোনী দখলের চেষ্টা করেছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার সকাল ৭টায় ৩০/৪০ জনের সশস্ত্র দল নাহিদা আক্তারের মালিকানাধীন কলোনীর ১০ পরিবারকে উচ্ছেদ করে। এ সময় ভাড়াটেদের মালামাল বের করে দিয়ে তালা দেয়। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভাড়াটেদের ফের বাসায় প্রবেশ করায়। এ সময় দখলকারীদের ফেলে যাওয়া লোহার বড়, হ্যামার, ধারালো অস্ত্র জব্দ করে।

কলোনীর মালিক নাহিদা আক্তার বলেন, আখালিয়া নয়াবাজার দুসকী আবাসিক এলাকায় তার কলোনীতে উপরপাড়ার সিদ্দিক মিয়া, দুসকীর বশির, জাহেদ, জাফর, সাজু, উপরপাড়ার কুদ্দুসের নেতৃৃত্ব সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় বাসার ভাড়াটেদের হুমকি দিয়ে ও অস্ত্রের ভয় দেখিয়ে সকল মালামাল বের করে ভাঙ্চুর করে। হামলার খবর ভাড়াটেদের কাছ থেকে পেয়ে প্রথমে জালালাবাদ থানার ওসি ওকিল উদ্দিন আহমদকে জানান। পরবর্তীতে বিষয়টি এসএমপি কমিশনারকে জানালে ২ গাড়ি পুলিশ ঘটনাস্থলে যায়। তারা হামলাকারীদের ফেলে যাওয়া দেশিয় অস্ত্র জব্দ করে। পরে দুপুরে পুলিশের উপস্থিতিতে ভাড়াটে ১০ পরিবারকে ঘরে তোলা হয়।

কলোনীর ভাড়াটে সজীব বলেন, কোনোকিছু বুঝে উঠার আগেই একদল সশস্ত্র লোক কলোনীর সকল ঘরের মালামাল বাইরে ফেলে ভাঙ্চুর করতে থাকে। এতে করে কলোনীর বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হামলার ঘটনায় কলোনীর সকল ভাড়াটের মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে।

জালালাবাদ থানার ওসি ওকিল উদ্দিন আহমদ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। প্রাথমিক তদন্তে জানতে পারে এ ভ‚মির মালিকানা দাবিদার ২ পক্ষ। পুলিশ উভয়পক্ষকে যে যেভাবে আছে, সেভাবে থাকার জন্য বলেছে। আদালত কর্তৃক সিদ্ধান্ত না হলে কেউ কাউকে উচ্ছেদ করতে পারে না বলে উভয়পক্ষকে জানানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। কোনো ধরণের অস্ত্র উদ্ধার হয়নি বলে ওসি বলেন, খুন্তি, শাবল পাওয়া গেছে।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..