জাফলংয়ে মেশিনের মাধ্যমে বেপরোয়া পাথর উত্তোলন

প্রকাশিত: ১:০৬ পূর্বাহ্ণ, মে ২০, ২০১৮

জাফলংয়ে মেশিনের মাধ্যমে বেপরোয়া পাথর উত্তোলন

Sharing is caring!

গোয়াইনঘাট প্রতিনিধি :: জাফলং পিয়াইন নদীতে বোমা মেশিনের মাধ্যমে পাথর উত্তোলনকারীরা বেপরোয়া হয়ে উঠেছে। এ অবস্থায় ব্যহস্পতিবার টাস্কফোর্স অভিযান চালিয়ে ১৫টি বোমা মেশিন ধ্বংস করেছে।

গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাস’র নেতৃত্বে পরিচালিত অভিযানে বোমা মেশিনের বিভিন্ন সরঞ্জামে অগ্নি সংযোগ করে তা বিনষ্ট করা হয়।

এ সময় গোয়াইনঘাট থানার এস আই উসমান গণি, সংগ্রাম বিজিবি’র ক্যাম্প কমান্ডার মো. জয়নাল আবেদীনসহ পুলিশ ও বিজিবির সদস্যরা উপস্থিত ছিলেন। গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাস বলেন, প্রকৃতি ও পরিবেশ রক্ষা করা প্রশাসনের একার পক্ষে সম্ভব নয়।

এ ব্যাপারে স্থানীয় মানুষের সম্পৃক্ততার ওপর গুরুত্বারোপ করেন তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল জানান জাফলংকে রক্ষা করতে আমরা বদ্ধ পরিকর। বোমা মেশিন উচ্ছেদে টাস্কফোর্সের অভিযান অব্যাহত থাকবে।র এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় সিএনজিচালিত অটো রিকশার চালকসহ ২ জন নিহত হয়েছেন।

শনিবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- বালাগঞ্জ উপজেলার আতাসন গ্রামের তাহিদ মিয়ার ছেলে নেপুর আলী (৫০) ও অটোরিকশা চালক ফেঞ্চুগঞ্জ উপজেলার নয়াগাঁও এলাকার তাহির মিয়ার ছেলে তারেক মিয়া (২২)।

এ ব্যাপারে মৌলভীবাজার মডেল থানার উপ পরিদর্শক (এসআই) মুজিবুর রহমান জানান, এ ঘটনায় বাসটি আটক করেছে পুলিশ। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। জানা যায়, সকালে অটোরিকশায় করে নেপুর ও তারেক মৌলভীবাজার আসছিলেন।

পথে শরতলীর ইসলামপুর এলাকায় ঢাকা থেকে বড়লেখাগামী যাত্রীবাহী একটি বাস অটোরিকশাটিকে ধাক্কা দেয়। এতে চালক ও যাত্রী গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

আর্কাইভ

May 2018
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

সর্বশেষ খবর

………………………..

shares