তদন্ত রিপোর্ট সাপেক্ষে ডিআইজি মিজানের বিরুদ্ধে ব্যবস্থা: আইজিপি

প্রকাশিত: 10:20 PM, February 24, 2018

ডেস্ক নিউজ :: ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
শনিবার সন্ধ্যায় সিলেট জেলা পুলিশ আয়োজিত ‘মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ’-এ প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে আসা অভিযোগের তদন্ত করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে যে রিপোর্ট দেয়া হবে, সেই রিপোর্টের ওপর ভিত্তি করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

পুলিশ প্রধান বলেন, কবে নাগাদ হতে পারে সেটা আমি বলতে পারছি না। তবে রিপোর্ট পাওয়া সাপেক্ষেই ব্যবস্থা নেয়া হবে।

এর আগে সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসানের সভাপতিত্বে ও পুলিশ সুপার মো. মনিরুজ্জামানের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি জাবেদ পাটোয়ারী বলেন, পুলিশে জনবল নিয়োগে সরকারের যে অর্থ ব্যয় হচ্ছে, তা সরকারের বিনিয়োগ। এর সুফল পাবে জনগণ।

প্রসঙ্গত, ‘তুলে নিয়ে বিয়ে করলেন অতিরিক্ত পুলিশ কমিশনার!’ শিরোনামে এ বছরের ৭ জানুয়ারি যুগান্তরে ডিআইজি মিজানের বিরুদ্ধে বহুল আলোচিত রিপোর্ট প্রকাশিত হয়। ‘এক সংবাদপাঠিকার জীবনও বিষয়ে তুলেছেন ডিআইজি মিজান’ শিরোনামে পরদিন ৮ জানুয়ারি আরও একটি রিপোর্ট প্রকাশিত হলে দেশজুড়ে তীব্র ক্ষোভ ও সমালোচনার ঝড় বইতে শুরু করে। জনমনে প্রত্যাশা ছিল- অভিযুক্ত এ পদস্থ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সময়ের ব্যাপার।

৮ জানুয়ারি থেকে যমুনা টিভিও বিষয়টি নিয়ে একাধিক প্রতিবেদন সম্প্রচার করে। যেখানে তথ্য-প্রমাণ হিসেবে অভিযোগের অনেক কিছু অডিও ও ভিডিওর মাধ্যমে সম্প্রচার করা হয়। এরপর ৯ জানুয়ারি ডিআইজি মিজানুর রহমানকে প্রত্যাহার করার সিদ্ধান্তটি সরকারের তরফ থেকে জানানো হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  

সর্বশেষ খবর

………………………..