সিলেটে জেলা ও মহানগর বিএনপির নিন্দা

প্রকাশিত: 9:11 PM, February 8, 2018

সিলেট :: সিলেটের আদালত প্রাঙ্গণ থেকে বের হওয়ার সময় নগরীর কোর্ট পয়েন্টে নিরীহ বিএনপি নেতাকর্মীদের উপর সশস্ত্র ছাত্রলীগ সন্ত্রাসী ও পুলিশী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ।

ক্ষমতা যাচাইয়ের ইচ্ছা থাকলে হাতের অবৈধ আগ্নেয়াস্ত্র ফেলে ও জনগনের টাকায় পরিচালিত পুলিশ বাহিনীর সহযোগিতা বাদ দিয়ে রাজপথে নামারও ঘোষণা দেন তারা। তারা বলেন- অবৈধ ক্ষমতার মোহে আওয়ামীলীগ যা ইচ্ছা তাই করে যাচ্ছে। সিলেটের দীর্ঘ বছরের সহনশীল ও সৃজনশীল রাজনীতির ইতিহাসকে আওয়ামীলীগ বার বার কলংকিত করেছে। সময়ের ব্যবধানে তাদের প্রতিটি বেয়াদবীর জবাব দেয়া হবে বলেও হুশিয়ারী দেন তারা।

বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ উপরোক্ত কথা বলেন।

নেতৃবৃন্দ বলেন-একদলীয় শাসন দীর্ঘায়িত করার জন্য খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে একটি ভুয়া রায় দেয়া হয়েছে। এ রায় বাংলাদেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এটা গণবিরোধী রায়। শেখ হাসিনাকে খুশি করার জন্য আদালত এই রায় দিয়েছেন। রায়ে ন্যায়বিচার হয়নি। বিচারের নামে চরম অবিচার করা হয়েছে। দেশনেত্রীর রায় পরবর্তী সময়ে পুলিশের সহযোগিতায় সশস্ত্র ছাত্রলীগ সন্ত্রাসী কোন উস্কানী ছাড়াই সিলেটে নিরস্ত্র বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে। এতে বিএনপির সিনিয়র নেতা সহ বেশকিছু ছাত্রদল নেতাকর্মী গুরুতর আহত ও গুলীবিদ্ধ হয়েছেন। এই ধরনের ন্যাক্কারজন সন্ত্রাসী হামলার নিন্দা জানানোর ভাষা আমরা হারিয়ে ফেলেছি। আমরা নির্দেশ দিলে এই হামলার প্রতিটি আঘাতের জবাব কড়ায়-গন্ডায় বুঝিয়ে দেয়া যেতো। আমরা আওয়ামীলীগের মতো সন্ত্রাসী লালন করিনা। তাই রাজনৈতিকভাবে জবাব দেয়ার চেষ্টা করতেছি। এই ধরনের নোংরামি ও সন্ত্রাসী কর্মকান্ডমুলক রাজনীতি থেকে সরে আসার জন্য সিলেট আওয়ামীলীগের প্রতি আহ্বান জানান তারা। একই সাথে ন্যাক্কারজনক হামলার সাথে জড়িত সন্ত্রাসী এবং পুলিশের সাথে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে মহড়া দানকারী সন্ত্রাসীদের গ্রেফতার করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তারা। মানুষের জানমালের নিরাপত্তায় নিয়োজিত কতিপয় অতিউৎসাহী পুলিশ সদস্যদের অতিরিক্ত বাড়াবাড়ি ও উস্কানী বন্ধ করারও আহ্বান জানান তারা।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  

সর্বশেষ খবর

………………………..