গোয়াইনঘাটে শিক্ষক দ্বারা শিক্ষক লাঞ্ছিত

প্রকাশিত: ২:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০১৮

Sharing is caring!

গোয়াইনঘাট প্রতিনিধি :  গোয়াইনঘাট উপজেলার পিয়ানগুল কলিম উল্লাহ উচ্চ বিদ্যালয়ে গত ২৮ জানুয়ারি রোজ রোববার এসএসসি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে গনিত এসিটি মো রুবেল আহমেদ এমপিও ভুক্ত শিক্ষক দ্বারা শারীরিকভাবে লাঞ্চিত হয়েছেন। ঘটনার সূত্রপাত হয় যখন এসএসসি পরিক্ষার্থীরা স্কুলে উপহার হিসাবে একটা মাইক প্রদান করে। স্কুলের নিকটেই একটি মসজিদ আছে। তাই শিক্ষার্থীগণ এসিটি শিক্ষক কে জিজ্ঞাসা করে, “স্যার মাইকটা স্কুলে দেবো নাকি মসজিদে দিবো? “এসিটি শিক্ষক বললেন, “যেহেতু স্কুল এরিয়ার ভেতর মসজিদ আর মসজিদে যেহেতু প্রতিদিন আজান হয় তাহলে মসজিদে দিলেই ভাল হবে বলে মতামত দেন। এতেই ক্ষেপে গিয়ে স্কুলের গনিত শিক্ষক শিহাব উদ্দিন ও কৃষি শিক্ষক আকরামুল হক সজীব এসিটি গনিত শিক্ষক রুবেল আহমেদ কে মারধর করেন, তাঁর ব্যবহারের মোবাইল ফোনটি কেড়ে নিয়ে ভেঙে ফেলা হয় । স্কুলে বিকাল বেলা জরুরি মিটিং বসে এবং সেখনে বলা হয় রুবেল আহমেদের মেয়াদ শেষ ৩১ ডিসেম্বর সে এখন আর বিদ্যালয়ের শিক্ষক নন। তাই কোন বিচার হয়নি। সহকারী প্রধান শিক্ষক মনিরুজ্জামান এই হীন কাজের মূল হোতা বলে জানা যায়।

এদিকে এ বিষয়ে স্কুলের গনিত শিক্ষক শিহাব উদ্দিন ও কৃষি শিক্ষক একরামুল হক সজীবের সাথে যোগাযোগ করা হলে তারা কথা বলতে অপারগতা প্রকাশ করেন ।
উল্লেখ্য, এসিটি (অতিরিক্ত শ্রেণি শিক্ষক) সারাদেশের প্রত্যন্ত অঞ্চলে গুণগত শিক্ষা নিশ্চিত করার লক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রণালয়ের অধীন সেকায়েপ বা সেকন্ডারি এডুকেশন কোয়ালিটি এ্যাকসেস এনহ্যান্সমেন্ট প্রজেক্ট কতৃক বিজ্ঞান, গণিত ও ইংরেজি বিষয়ে ২০০৮ সাল থেকে চলমান একটি প্রকল্প। এসকল শিক্ষকগণ বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পর্যায়ে উল্লেখিত বিষয়গুলোর ওপর যারা সর্বনিম্ন ৫০ % নাম্বার পেয়েছেন তাদেরকেই নিয়োগ করা হয়। এসকল শিক্ষকগণ নিয়মিত পাঠদানের পাশাপাশি পিছিয়ে পড়া ও ঝরেপড়া ছাত্রছাত্রীদে অতিরিক্ত সর্বনিম্ন ষোলটি ক্লাস নিয়ে থাকেন। ফলে দরিদ্র ও দূর্বল ছাত্রছাত্রীদের কাছে খুব দ্রুত প্রিয় হয়ে উঠেন এসিটিগণ কিন্তু যেসকল নিয়মিত শিক্ষকগণ এসকল বিদ্যালয়ে অসহায় ও দূর্বল ছাত্রছাত্রীদের কাছে কোচিং বাণিজ্য চালিয়ে যাচ্ছিলেন তাদের বাণিজ্য বন্ধ হওয়ার কারনে এসিটিদের প্রথম থেকেই সহ্য করতে পারছিলেননা।
নতুন প্রজেক্ট SEDP শুরু হওয়া প্রক্রিয়াধীন তাই ব্যবসায়ী শিক্ষকগণ এটা মানতে পারছেন না বলে নির্যাতিত এসিটির

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2018
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  

সর্বশেষ খবর

………………………..

shares