প্রধানমন্ত্রীর আগমনে নিরাপত্তা চাদরে সিলেট নগরী

প্রকাশিত: 12:37 AM, January 30, 2018

ক্রাইম সিলেট ডেস্ক : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে পুরো সিলেট জুড়ে নিশ্চিন্দ্র নিরাপত্তা ব্যবস্থা করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) এর দেওয়া ছক অনুযায়ী সাজানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। মহানগর ছাড়াও বাহিরের জেলা এলাকা থেকে আনা পুলিশ সদস্যদের সমন্বয়ে গ্রহণ করা হয়েছে চার স্তরের নিরাপত্তা বলয়।

এরইমধ্যে নগর এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর পোশাকধারী ও সাদা পোশাকের সদস্যদের মোতায়েন করা হয়েছে। বিমানবন্দর থেকে শাহপরাণ মাজার, শাহজালাল মাজার ও গাজী বুরহান উদ্দিন মাজার পর্যন্ত প্রধান সড়ক, গুরুত্বপূর্ণ স্থাপনায় কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া তাঁর যাতায়ত পথে কয়েক স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

তাছাড়া প্রধানমন্ত্রীর জনসভাস্থল আলীয়া মাদ্রাসা মাঠে নির্মাণ করা হয়েছে দুটি ওয়াচ টাওয়ারও। ওয়াচ টাওয়ার থেকে সিসি ক্যামেরার সাহায্যে জনসভাস্থল এবং জনসভা মঞ্চ পর্যবেক্ষণ করা হবে।

মঙ্গলবার সকাল ১০ টা ৪০ মিনিটে বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন তিনি। সেখান থেকে সরাসরি হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারতের উদ্দেশ্যে দরগাহ এলাকায় যাবেন। মাজার জিয়ারত শেষে বেলা সাড়ে ১১ টায় শাহপরাণ মাজার জিয়ারতের উদ্দেশ্যে সড়কপথে শাহপরাণ মাজারে যাবেন। পরে দুপুর ১২টায় সিলেটের প্রথম মুসলিম গাজী বুরহান উদ্দিন (রহ.) মাজার জিয়ারত করতে নগরীর কুশিঘাটের উদ্দেশ্যে রওয়ানা হবেন। বেলা পৌনে ১টা থেকে আড়াইটা পর্যন্ত সিলেট সার্কিট হাউসে জোহরের নামাজ ও মধ্যাহ্ন বিরতির জন্য অবস্থান করবেন প্রধানমন্ত্রী।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া)আব্দুল ওয়াহাব বলেন,‘সিলেটে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে চার স্তরের নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে। এর মধ্যে রয়েছে, পোশাকধারী পুলিশ, সাদা পোশাকধারী পুলিশ, র্যা ব ও এপিবিএন। প্রধানমন্ত্রী সিলেট ছাড়ার আগ পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করে যাবে।

তিনি আরও জানান, আলীয়া মাঠে নির্মিত ওয়াচ টাওয়ার থেকে সার্বক্ষণিক জনসভাস্থল মনিটরিং করা হবে। জনসভার আশ-পাশ এলাকাও শতাধিক সিসি ক্যামেরা দিয়ে পর্যবেক্ষন করা হবে বলে জানান তিনি।

সিলেট র্যা্ব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মনিরুজ্জামান জানান, প্রধানমন্ত্রীর সিলেট সফরকে ঘিরে মোটরসাইকেলে র্যাাবের ৮টি টহল টিম থাকবে। এছাড়াও প্রতিদিনই র্যাধবের ৫টি টহল টিম সিলেটে নিয়মিত টহল দিয়ে যাচ্ছে।

এছাড়া প্রধানমন্ত্রী সিলেটে অবস্থানকালে নগরীর বিভিন্ন সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রিত থাকবে বলেও জানান তিনি।

এদিকে প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সিলেট নগরী আশপাশের এলাকায় সাজ সাজ রব পড়েছে। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পুরো সিলেট নগরী ও উপজেলাগুলো। বিভিন্নস্থানে নির্মাণ করা হয়েছে সুদৃশ্য তোরণ। আওয়ামী লীগ নেতা কর্মী ও সমর্থকদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..