জকিগঞ্জের হাছিব কারামুক্ত, ডিজিটাল মামলার হুমকি

প্রকাশিত: ৮:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২২

জকিগঞ্জের হাছিব কারামুক্ত, ডিজিটাল মামলার হুমকি

ক্রাইম প্রতিবেদক :: দৈনিক যুগান্তর ও সিলেটের ডাক, সিলেটভিউ২৪ডটকমের জকিগঞ্জ প্রতিনিধি এবং জকিগঞ্জ প্রেসক্লাবের নির্বাহী সদস্য আল হাছিব তাপাদারের বিরুদ্ধে দেয়া রায় মহামান্য হাইকোর্ট স্থগিত করেছেন। ফলে সোমবার সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন সাংবাদিক হাছিব। সিলেট জেলা দায়রা জজ ৩য় আদালতের নির্দেশে গত ১৬ আগস্ট তিনি বিচারিক আদালতে আত্মসমর্পন করেছিলেন। তখন বিজ্ঞ বিচারক তাঁকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

জানা গেছে, ২০১৬ সালে সংবাদ প্রকাশকে কেন্দ্র করে সংবাদিক আল হাছিব তাপাদারের বিরুদ্ধে নন জিআর মামলায় জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও পাঁচহাজার টাকা রায় ঘোষণা করেন। পরে সাংবাদিক আল হাছিব তাপাদার সিলেট জেলা দায়রা জজ ৩য় আদালতে রায়ের বিরুদ্ধে আপিল করেন। কিন্তু আপিল মামলায় তার আইনজীবি যথাযথ কনটেস্ট না করায় গত ৩ জুলাই সিলেট জেলা দায়রা জজ ৩য় আদালত নিম্ন আদালতের রায় বহাল রেখে সাংবাদিক আল হাছিব তাপাদারকে বিচারিক আদালতে আত্মসমর্পন নির্দেশ।

আদালতের নির্দেশে গত ১৬ আগস্ট তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বিচারিক আদালতে আত্মসমর্পন করলে বিজ্ঞ বিচারক তাঁকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এরপর সাংবাদিক আল হাছিব তাপাদারের পক্ষে তাঁর চাচাতো ভাই বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবি দিদার আলম কল্লোল মহামান্য উচ্চ আদালতে নিম্ন আদালতের রায় স্থগিত চেয়ে রিভিউ পিটিশন দাখিল করেন। উচ্চ আদালত রিভিউ পিটিশন আমলে নিয়ে ২৩ আগস্ট নিম্ন আদালতের রায় স্থগিত করে সাংবাদিক আল হাছিব তাপাদারকে জামিনে মুক্তি দিতে নির্দেশ দেন। উচ্চ আদালতের নির্দেশের পর সোমবার সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে সাংবাদিক আল হাছিব তাপাদার কারামুক্ত হয়েছেন।

‘জকিগঞ্জের হাসিব’র কারাদন্ড’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত ক্রাইম সিলেট অনলাইন নিউজ পোর্টালে। উক্ত সংবাদ প্রকাশের দায়ে যুগান্তর পত্রিকার সাংবাদিক পরিচয়ে ক্রাইম সিলেটে ফোন দিয়ে ডিজিটাল মামলা দায়েরর হুমকি প্রদান করেন।

একটি চাঁদাবাজি মামলায় (জকিগঞ্জ জিআর মামলা নং ০৯/১৬) তাকে এ দন্ড প্রদান করা হয়েছে। মামলার বাদী হলেন জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. খালেদ আহমদ।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2022
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

সর্বশেষ খবর

………………………..