সিলেটে ২ ম্যাজিস্ট্রেট দিয়ে লকডাউনে চলছে আদালত

প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২১

সিলেটে ২ ম্যাজিস্ট্রেট দিয়ে লকডাউনে চলছে আদালত

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এবার সিলেটের আদালত পাড়ায় দেখা দিয়েছে স্থবিরতা। সরকার ঘোষিত লকডাউন মেনে চলছে আদালতের কার্যক্রম। সোমবার সকালে সিলেটের আদালতে বিচার প্রার্থীদের উপস্থিতি কিছুটা বেশি থাকলেও আইনজীবীদের উপস্থিতি কম ছিল। সেই সঙ্গে সিলেটের অধিকাংশ আদালতে বিচারিক কার্যক্রম বন্ধ ছিল।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন বলেন, লকডাউনের মধ্যে আদালতের কার্যক্রম কিছুটা স্থবির রয়েছে। সিলেট মেট্রোপলিটন এলাকার জন্য একজন ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল আদালতের কার্যক্রম পরিচালনা করবেন আরেকজন ম্যাজিস্ট্রেট। এই ২ ম্যাজিস্ট্রেট দিয়ে সিলেট আদালতের কার্যক্রম আপাতত চলছে। লকডাউনের এক সপ্তাহ পর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। তবে এখন ভার্চুয়াল পদ্ধতিতে চলছে না আদালতের কার্যক্রম।

তিনি জানান, সিলেটের আদালত হাইকোর্টের নির্দেশনা মোতাবেক চলবে। এছাড়াও হাইকোর্ট বিভাগ লকডাউন চলাকালে জামিন শুনানি, রিট, জামিনের আবেদনসহ অন্যান্য বিষয়ে দুই সপ্তাহের সময় বৃদ্ধি করা হয়েছে। লকডাউনে বিচারপ্রার্থীদের কিছুটা ভোগান্তি হলেও বৃহত্তর স্বার্থে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মানার জন্য সকলের প্রতি অনুরোধ করেন এই আইনজীবী নেতা।

সিলেটের আদালতে গোলাপগঞ্জ থেকে আসা আব্দুল হামিদ নামের এক বিচার প্রার্থী জানান, জায়গা নিয়ে আদালতে মামলা চলছে প্রায় ৬ বছর থেকে। সোমবার আদালতে তারিখ ছিল। গতমাসের শেষের দিকে আইনজীবী সোমবার আসার জন্য বলেন। আদালতে এসেছি তবে আইনজীবী আসেননি।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares