সিলেটে পুলিশের অভিযানে চার ছিনতাইকারী গ্রেপ্তার

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০

সিলেটে পুলিশের অভিযানে চার ছিনতাইকারী গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার :: সিলেট নগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে চার ছিনতাইকারী গ্রেপ্তার করেছে এয়ারপোর্ট থানা পুলিশ। বুধবার (২৯ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টা থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- হবিগঞ্জের দরিয়াপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে মো. ফাহিম (২৩), তিনি বর্তমানে সিলেট নগরীর ইলেকট্রিক সাপ্লাই এলাকার বাসিন্দা। মেজর টিলা এলাকার -মোহন মিয়ার ছেলে মো. শুক্কুর আলী রকি (২৪)। কুমিল্লার উন্দানিয়া গ্রামের চৌধুরী মিয়ার ছেলে জসিম আহমদ (২২), বর্তমানে শাহী ঈদগাহ এলাকার বাসিন্দা। সিলেটের পীরেরবাজার এলাকার মো. বশির আহমদ লস্করের ছেলে মো. শামীম আহমদ লস্কর (২৪)।

পুলিশ জানায়, বুধবার সুনামগঞ্জের (বর্তমানে ইলেকট্রিক সাপ্লাই) মো. আব্দুল বাছিত (২৬) বেলা ১২টার দিকে কোতোয়ালী মডেল থানাধীন ডাচ বাংলা ব্যাংকের আম্বরখানা শাখা থেকে ৫৫ হাজার টাকা উত্তোলন করেন। টাকা তুলে তিনি তার ভাইয়ের মোটরসাইকেল শোরুমে যাওয়ার জন্য ইলেকট্রিক সাপ্লাই এলাকার উদ্দেশ্যে পায়ে হেটে রওয়ানা দেন। তিনি এয়ারপোর্ট থানাধীন আম্বরখানা-ইলেকট্রিক সাপ্লাই রোডের আহমদ ফার্নিচারের সামনে পৌঁছা মাত্রই ছিনতাইকারী সিএনজি অটোরিকশা যোগে আসে। তারা চাকু ও রামদা ও পিস্তল দিয়ে খুনের ভয় দেখিয়ে ত্রাস সৃষ্টি করে তাকে ঝাপটে ধরে জোরপূর্বক অটোরিকশায় উঠিয়ে নিয়ে যায়।

এসময় ছিনতাইকারীরা আব্দুল বাছিতকে মাথায় আঘাত করে, তার কাছে থাকা নগদ ৫৫ হাজার টাকা ও তার ব্যবহৃত ১টি সাদা রংয়ের স্যামসাং-জে-৫ মোবাইল সেট, ১টি নোকিয়া মোবাইল ফোন, এবং ডাচ বাংলা ব্যাংকের চেক বহির ২টি স্বাক্ষরিত পাতা, (যাতে টাকার অংক ১লক্ষ টাকা করে ২টিতে মোট ২ লক্ষ টাকা লিখা আছে) জোর পূর্বক ছিনিয়ে নিয়ে যায়। এসময় ছিনতাইকারীরা শাহী ঈদগাহ হয়ে কোতোয়ালী থানাধীন ঝর্ণারপাড় সোনাতলা এলাকায় গিয়ে সিএনজি অটোরিকশা থেকে আব্দুল বাছিতকে ধাক্কা দিয়ে ফেলে দাদা পীরের মাজারের দিকে চলে যায়।

পুলিশ আরও জানায়, তখন আব্দুল বাছিত ইলেকট্রিক সাপ্লাই ঘটনাস্থলে এসে পুলিশকে সংবাদ দেন। এয়ারপোর্ট থানার সহকারী পুলিশ কমিশনার প্রবাস কুমার সিংহ, অফিসার ইনচার্জ এস.এম শাহাদত হোসেন, সিলেট ও আম্বরখানা পুলিশ ফাঁড়ির ইনচার্জ শেখ মো. ইয়াছিন এবং এয়ারপোর্ট থানার এসআই(নিঃ) অনুপ কুমার চৌধুরীসহ অন্যান্য পুলিশ সদস্য ঘটনাস্থলে উপস্থিত হন। ঘটনার বিস্তারিত শুনে আব্দুল বাছিতকে সাথে নিয়া অভিযান পরিচালনা করেন।

ওই দিন বিকালে ছিনতাই কাজে ব্যবহৃত সিএনজি অটোরিকশাটি (রেজিঃ নং-সিলেট-থ-১১-৭০১৭) কোতোয়ালী থানাধীন আম্বরখানাস্থ ডিঙ্গি রেস্টুরেন্টের সামনে থেকে জব্দ করা হয় ছিনতাইকারী ফাহিমকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে পরে বাকি ৩জনকে গ্রেপ্তার করা হয়। তাদের সাথে সজল আহমদ (২৫) ও ইসমাইল হোসেন রনি (২৫) নামে আরও ২ ছিনতাইকারী ছিল। তারা পলাতক আছে।

পরবর্তীতে বাদীর এজাহার দায়েরের প্রেক্ষিতে উল্লেখিত ৬জন ছিনতাইকারীর বিরুদ্ধে এয়ারপোর্ট থানার মামলা নং-২৪, তাং-৩০/০১/২০২০খ্রিঃ, ধারা-আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) (সংশোধনী/২০১৯) এর ৪/৫ রুজু করা হয়। পলাতক ছিনতাইকারীদের গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে এবং গ্রেপ্তারকৃত আসামিদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানান সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..