প্রচ্ছদ

বিশ্বনাথে যুবলীগ নেতার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ, আদালতে মামলা

১২ জুন ২০১৯, ২২:৫৫

বিশ্বনাথ প্রতিনিধি ::

Sharing is caring!

সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রাসেল আহমদের বিরুদ্ধে আদালতে প্রতারণা মামলা করেছেন যুক্তরাজ্য প্রবাসী ফারুক আহমদ। তিনি দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর গ্রামে মৃত হাজী ইদ্রিস আলীর পুত্র। অভিযুক্ত রাসেল আহমদ একই গ্রামের মৃত জমশেদ আলীর পুত্র। গত ২৭ মে সিলেট জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন। মামলা নং বিশ্বনাথ সিআর ১৬০।
আদালতে দায়েরকৃত অভিযোগে উল্লেখ রয়েছে, ২০১৮ সালের ৭ অক্টোবর রাসেল আহমদ বাদী ফারুক আহমদকে নানা চাতুরী মূলক কথা বলে সুনামগঞ্জ রোডে ব্রাহ্মণশাসন মৌজায় অন্য এক প্রবাসীর একটি বাউন্ডারী করা ১০শতক জায়গা বিক্রি করার কথা বলেন। পরে প্রবাসীর সাথে আলোচনা করে ৪৪লক্ষ টাকা সাব্যস্থ করে একটি বায়না পত্র হয়।
বাদী ফারুক আহমদ জায়গার বায়না বাবৎ ৯ লক্ষ টাকা ওই মাসের রাসেল আহমদের ব্যাংক একাউন্টে জমা দেন। পরে জায়গা সমজাইয়া ও জায়গা রেজিষ্টারীর সময় বাকি টাকা দেওয়ার কথা হয়। কিন্তু রাসেল আহমদ জায়গাটি দখল দিতে পারেন নাই এবং জায়গার মালিক প্রবাসী আব্দুস সোবহান সব কিছু অস্বীকার করেন। পরে ফারুক আহমদ স্বাক্ষীগণদের নিয়ে রাসেল আহমদের কাছে টাকা ফেরত চাইলে তিনি চলতি বছরের মার্চ মাসে টাকা ফেরত দিবেন বলে প্রতিশ্রুতি দেন।
এরপর একাদিকবার সালিশ হলেও টাকা দেননি রাসেল। এখন তিনি টাকা দিতে অস্বীকার করেন এবং প্রবাসী ফারুক আহমদকে দেশে আসলে প্রাণে মারার হুমকি দেন বলে বাদি অভিযোগে উল্লেখ করেন।
এব্যাপারে রাসেল জানান, ক্রেতা ও বিক্রেতা সমন্বয়ে ও আমার মধ্যস্থতায় এই জায়গাটা কেনাবেচা হয়েছে। ক্রেতা যে টাকা আমার হাতে দিয়েছেন তা আমি বিক্রেতার হাতে পৌঁছে দিয়েছি এবং তাদের মধ্যে আমার মধ্যস্থতায় টাকা লেনদেন উল্লেখ করে বায়নামা পত্র হয়েছে। বিক্রেতা বায়নামা পত্রের চুক্তি অনুযায়ী মেয়াদোত্তীর্ণের মধ্যে বাকী টাকা দিয়ে জায়গা রেজিস্ট্রারি করে নেওয়ার জন্য ক্রেতা কে নোটিশ করেছেন। কিন্তু ক্রেতা টাকা দিতে না পারায় জায়গা রেজিস্ট্রারি করে নিতে অপারগতা প্রকাশ করেন। তিনি বলেন, এখন ক্রেতার বায়নামার টাকা আমার কাছ থেকে ফেরত নিতে দাবী করে। যদি বিক্রেতার কাছ থেকে তিনি বুঝিয়ে শুঝিয়ে টাকা উদ্ধার করতে পারেন আমার কী? আমি তো এই জায়গা বেচাকেনা মধ্যস্থকারী মাত্র।
  •  
  •  
  •  

আর্কাইভ

June 2019
S S M T W T F
« May    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  
shares