দুদকের সুপারিশে সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের চার কর্মকর্তা কর্মচারী বদলি

প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০১৯

দুদকের সুপারিশে সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের চার কর্মকর্তা কর্মচারী বদলি

ক্রাইম সিলেট ডেস্ক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) সুপারিশের ভিত্তিতে অভিযুক্ত সিলেটের চার কর্মকর্তাসহ ২৩ কর্মকর্তা-কর্মচারীকে বিভিন্ন জায়গায় বদলি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এসব কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্য অধিদফতরের।

বদলি হওয়া সিলেটের চার কর্মকর্তা-কর্মচারির মধ্যে রয়েছেন সিলেটের স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের কার্যালয়ের প্রধান সহকারী নুরুল হক, প্রশাসনিক কর্মকর্তা  গোস আহমেদ, উচ্চমান সহকারী আমান আহমেদ, অফিস সহকারী-কাম কম্পিউটার অপরেটর নেছার আহমেদ চৌধুরী।

বৃহস্পতিবার সন্ধ্যায় মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্ম-সচিব (পার-২) একেএম ফজলুল হক খান স্বাক্ষরিত এক চিঠিতে বদলির প্রজ্ঞাপন জারি হয়।  প্রজ্ঞাপনে বলা হয়, আগামী সাতদিনের মধ্যে তারা বদলি করা কর্মস্থলে যোগ না দিলে, বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অব্যাহতি পেয়েছেন বলে গণ্য হবে।

এর আগে দুদক থেকে এই সিলেটের চারজনসহ মোট ২৩ কর্মকর্তা-কর্মচারীকে বদলির জন্য সুপারিশ করে চিঠি দেওয়া হয়েছিল স্বাস্থ্য মন্ত্রণালয়ে।

চিঠিতে বলা হয়েছিল, স্বাস্থ্য অধিদফতরের বিভিন্ন কার্যালয়ে কতিপয় দুর্নীতিবাজ, স্বেচ্ছাচারী ও ক্ষমতার অপব্যবহারকারী কর্মকর্তা-কর্মচারীরা দীর্ঘদিন ধরে দুর্নীতির হাত শক্ত করছেন। যা স্বাস্থ্য অধিদফতরের সুশাসনের ক্ষতি করছে। এসব কর্মকর্তা-কর্মচারীরা অঢেল সম্পদের মালিক হয়েছেন দুনীতির করে। দুদকে তাদের বিরুদ্ধে ইতোমধ্যে অনেক অভিযোগ জমা হয়েছে। যা আমাদের গোয়েন্দা ইউনিটের অনুসন্ধান পর্যায়ে রয়েছে।

চিঠিতে এসব কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি প্রতিরোধের জন্য বর্তমান কর্মস্থল থেকে জরুরি ভিত্তিতে অন্যত্র বদলির ব্যবস্থা গ্রহণে দুদকের কাছ থেকে অনুরোধ করা হয়।

এদিকে, বৃহস্পতিবার দুপুরে দুর্নীতি প্রতিরোধে দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান সচিবালয়ে গিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের কাছে ২৫ দফার একটি সুপারিশ হস্তান্তর করেন। এ সুপারিশে স্বাস্থ্যের ১১টি দুর্নীতির খাতও উল্লেখ করা হয়।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2019
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  

সর্বশেষ খবর

………………………..