সিলেটে এক ঘণ্টার বৃষ্টিতে জলাবদ্ধতা : বাসা-বাড়িতে ঢুকছে পানি

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, মে ১৬, ২০২৩

সিলেটে এক ঘণ্টার বৃষ্টিতে জলাবদ্ধতা : বাসা-বাড়িতে ঢুকছে পানি

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরে কয়েকশ কোটি টাকা ব্যয়ে নতুন করে ড্রেন নির্মাণ করেও জলাবদ্ধতা থেকে রেহাই পাচ্ছেন না নগরবাসী। মঙ্গলবার (১৬ মে) বিকেলে এক ঘণ্টার বৃষ্টিতে বিভিন্ন সড়ক, অলি-গলি পানিতে তলিয়ে যায়। এছাড়া নগরীর লামাবাজার বিলপার এলাকায় একাধীক বাসায় ঢুকছে বৃষ্টির পানি।

সরেজমিনে ঘুরে দেখা যায়, বৃষ্টিতে নগরের সিলেট-সুনামগঞ্জ সড়কের সুবিধবাজার এলাকায় চারলেন সড়কটি পানিতে তলিয়ে যায়। এতে চরম ভোগান্তি পোহাতে হয় পথচারীদের।

এ সড়ক দিয়ে চলাচলকারী মির্জা সাজ্জাদ বলেন, শুনলাম নগরের রাস্তাঘাট ও ড্রেন নির্মাণের জন্য হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী। আম্বরখানা থেকে টুকেরবাজার পর্যন্ত এ সড়ককে চারলেনে প্রস্তুত করে সদ্য নির্মাণ করা হলো। নতুন করে ড্রেনও নির্মাণ করা হলো। এরপরও এ সড়কের সুবিধবাজার এলাকায় জলাবদ্ধতা দুঃখজনক। পরিকল্পিত উন্নয়ন হলে তো এরকম হওয়ার কথা নয়।

তিনি আরও বলেন, আজকের এক ঘণ্টার বৃষ্টিতেই সিলেট-সুনামগঞ্জ সড়কের সুবিদবাজার ও লন্ডনি রোড এলাকাসহ বিভিন্ন এলাকা তলিয়ে যায়। এতে আমাদের মতো পথচারীদের চরম ভোগান্তি পোহাতে হয়। বৃষ্টির পানিতে তলিয়ে গেলে যানবাহন চলাচল করতে গিয়ে দুর্ঘটনাও ঘটছে।

এ বিষয়ে সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান বলেন, নগরের জলাবদ্ধতা নিরসনে পরিকল্পিতভাবে উন্নয়নকাজ চলমান আছে। সুবিধবাজার-পাঠানটুলা-মদিনা মার্কেট এলাকায় আমরা দুভাগে নতুন করে ড্রেন করছি। এ এলাকার সড়কটি হচ্ছে নিচু, তাই এমন সমস্যা দেখা দিচ্ছে। কাজ শেষ হলে এই সমস্যা আর থাকবে না।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..