জৈন্তাপুরে বিরল প্রজাতির প্রাণী উদ্ধার : খাদিমনগর জাতীয় উদ্যানে অবমুক্ত

প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২২

জৈন্তাপুরে বিরল প্রজাতির প্রাণী উদ্ধার : খাদিমনগর জাতীয় উদ্যানে অবমুক্ত

নিজস্ব প্রতিবেদক: জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউনিয়নের চতুল এলাকায় বেঙ্গল মনিটর নামক বিরল প্রজাতির একটি প্রাণী জনতার হাতে আটকের খবর পাওয়া গেছে।

গতকাল বুধবার (০৩ আগষ্ট) বিকাল ০৪ ঘটিকায় জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার ও স্থানীয় জন-প্রতিনিধিদের দেওয়া তথ্যের ভিত্তিতে সিলেট বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশে সারী রেঞ্জের রেঞ্জ বন কর্মকর্তা মোঃ সাদ উদ্দিন আহমেদের নেতৃত্বে একটি বন কর্মকর্তার টিম জনতার হাত থেকে ধৃত বেঙ্গল মনিটর নামক বিরল প্রজাতির প্রাণীটিকে উদ্ধার করেন।

 

পরবর্তীতে, বেঙ্গল মনিটর নামক বিরল প্রজাতির প্রাণীটিকে উদ্ধার করে চিকিৎসা শেষে অদ্য বৃহস্পতিবার (০৪ আগষ্ট) দুপুর ১২.৩০ ঘটিকায় সিলেটের ডাক পত্রিকার ফটো সাংবাদিক নাহিদুল ইসলাম, সারী রেঞ্জের বিট কর্মকর্তা (বনপ্রহরী) মোঃ রফিকুল আলম, খাদিমনগরের আব্দুল কাদির (এএএ), মোঃ গালিব আল মাহমুদ, মোঃ রাশিদ আলীর উপস্থিতে সারী রেঞ্জের রেঞ্জ বন কর্মকর্তা মোঃ সাদ উদ্দিন আহমেদ খাদিমনগর জাতীয় উদ্যানে এই বিরল প্রজাতির প্রাণীটিকে অবমুক্ত করেন।

 

প্রাণীর বর্ণনা:

প্রাণীর নাম- বেঙ্গল মনিটর। এটি একটি বড় ধরণের টিকটিকি। যা ভারতীয় উপমহাদেশের পাশা-পাশি দক্ষিণ-পূর্ব এশিয়া এর পশ্চিম এশিয়ার কিছু অংশে বিষৃত। এই বৃহৎ টিকটিকি প্রধানত একটি মৃলজ প্রাণী, এর দৈর্ঘ্য প্রায় ৬১ থেকে ১৭৫ সেন্টিমিটার পর্যন্ত, যাহার ওজন ৪/৫ কেজি।

ক্রাইম সিলেট/রায়হান

বিজ্ঞাপন

আর্কাইভ

August 2022
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সর্বশেষ খবর

………………………..