বিশ্বনাথে সরকারি জায়গা দখল করে প্রবাসীর দু’তলা দোকান নির্মাণ

প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১

বিশ্বনাথে সরকারি জায়গা দখল করে প্রবাসীর দু’তলা দোকান নির্মাণ

স্টাফ রিপোর্টার :: সিলেটের বিশ্বনাথের হাবড়া বাজারে সরকারি পুকুর পাড় দখল করে দু’তলা বিল্ডিং ণির্মাণ করেছেন এক প্রবাসী। তিনি হাবড়া বাজারের পাশ্ববর্তী সত্তিশ গ্রামের মৃত আরশ আলীর পুত্র মখলিছুর রহমান।
২০১১ সালে স্থানীয় বাজারের সরকারি পুকুর পাড়ে ৩০ ফুট দৈর্ঘ ও ২০ ফুট প্রস্থের জায়গায় প্রথমে দালানের একতলা স্থায়ী একটি দোকান ঘর নির্মাণ করেন মখদ্দুস আলী। গেল বছর মখলিসুর রহমান বিল্ডিং এর দ্বিতীয় তলার নির্মাণ কাজ শেষ করেছেন।
জেলা পরিষদের জায়গা দখলমুক্ত করতে গত ১ অক্টোবর প্রবাসী মখলিছুর রহমানের বিরুদ্ধে সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত আবেদন করেছেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সত্তিস গ্রামের মিজানুর রহমান মিজান।

জানা গেছে, চরচন্ডী মৌজার ৯৮নং জেএলের ২৫০১ থেকে ২৫০৫ পর্যন্ত দাগের ৮১ শতক জায়গার পুকুর ২০১১ সালে তিন বছরের লিজ পান একই গ্রামের তৈয়বুর রহমান। কিন্তু সত্তিশ গ্রামের প্রবাসি মখদ্দুস আলী গংরা অবৈধভাবে সরকারি পুকুরপার দখল করে জনসাধারণের রাস্তা বন্ধ করে বিল্ডিং নির্মান করতে গেলে ইজারাদার তৈয়বুর রহমান জেলা পরিষদ বরাবরে অভিযোগ করেন। তৈয়বুর রহমানের অভিযোগের প্রেক্ষিতে জেলা পরিষদের তৎকালীন নাজির এমএ সাত্তার ও সার্ভেয়ার মফিজুর রহমান সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে জায়গা মেপে কাজ বন্ধ করার নির্দেশ দেন। কিন্তু প্রশাসনকে উৎকোচ দিয়ে তখনও প্রভাবশালী মখদ্দুছ আলী একতলা দোকানঘর নির্মাণ করেন। এরপরও তিনি তার ছোট ভাই মখলিসুর রহমানকে দিয়ে প্রশাসনের চোখে আঙ্গুল দিয়ে পূণরায় ২য় তলা নির্মাণ কাজ শেষ করেছেন।

এ নিয়ে জেলা পরিষদ ২০২০ সালের ৮ ডিসেম্বর মখলিসুর রহমানকে সরকারি পুকুর পার দখল করে অবৈধ্য ভাবে দোকান ঘর নির্মাণ কেন করেছেন কারন দর্শানোর নোটিশ প্রদান করা হলে তিনি আদালতের মাধ্যমে জায়গার সঠিক মাপযোগের আবেদন করেন। এরই প্রেক্ষিতে আজ ২৩ ফেব্রæয়ারী পূণরায় জেলা পরিষদের প্রধান সহকারি ও ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা দেলোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ সরেজমিন গিয়ে মাপযোগ করে দেখা গেছে মখলিসুর রহমান সরকারি পুকুর পার দখল করে অবৈধভাবে দোকান ঘর নির্মাণ করেছে।

এ ব্যাপারে জেলা পরিষদের প্রধান সহকারি কর্মকর্তা দেলোয়ার হোসেন এ প্রতিবেককে জানান, মখলিসুর রহমান অবৈধ ভাবে সরকারি জায়গা দখল করে দু’তলা দোকান ঘর নির্মাণ করেছেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযুক্ত দুবাই প্রবাসী মখলিছুর রহমান ক্রাইম সিলেটকে বলেন জেলা পরিষদের জায়গা হলে আমি ছেড়ে দিবো। তবে ঘর নির্মাণ করার সময় কোথায় ছিলো জেলা পরিষদ? এখন এগুলা পুরাতন হয়ে গেছে।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2021
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  

সর্বশেষ খবর

………………………..