কোম্পানীগঞ্জে মহিলা ভাইস চেয়ারম্যানের উপর হামলার ঘটনায় জনতার প্রতিবাদ সভা

প্রকাশিত: ১:১৫ পূর্বাহ্ণ, অক্টোবর ১, ২০২০

কোম্পানীগঞ্জে মহিলা ভাইস চেয়ারম্যানের উপর হামলার ঘটনায় জনতার প্রতিবাদ সভা

ক্রাইম সিলেট ডেস্ক : সিলেটের কোম্পানীগঞ্জে নির্বাচনে পরাজয়ের প্রতিশোধ হিসেবে মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী ও পুত্রকে পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী আবুল ও তার সন্ত্রাসী বাহিনী। সোমবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার থানাবাজারে এ ঘটনা ঘটে। এ বিষয়ে মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা বেগম বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করেছেন। পুলিশ তা মামলা হিসেবে গ্রহণ করেছে (মামলা নং-২৬)। তবে, আসামীদের পক্ষ থেকে দায়ের করা পাল্টা অভিযোগটিও মামলা হিসেবে গ্রহণ করায় জনমনে প্রশ্নের উদ্রেক হয়েছে।

এদিকে কোম্পানীগঞ্জ উপজেলাবাসী আবুল ও তার সন্ত্রাসী বাহিনীর শাস্তির দাবিতে একটি বিশাল প্রতিবাদ সভা করেছেন। বুধবার (৩০শে সেপ্টেম্বর) বিকাল ৪ ঘটিকার সময় একটি প্রতিবাদ সভা আয়োজন করা হয়।প্রতিবাদ সভায় দক্ষিণ রনিখাই ইউনিয়নের বিভিন্ন রাজনৈতিক ও অরাজনৈতিক দলের নেতৃবৃন্দরা দলে দলে মিছিল সহকারে যোগদান করে। প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন উস্তার আলী(সুন্দাউরা),পরিচানা করেন তরুন সমাজ সেবক বাসির মিয়া(খাগাইল)। সভায় বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ উপজেলার দক্ষিণ রনিখাই ইউনিয়নের আওয়ামিলীগ নেতা ইকবাল হোসেন (ইমাদ), কোম্পানীগঞ্জ জমিয়তের সদস্য সচিব মাওলানা সোহেল আহমেদ, দক্ষিণ রনিখাই ইউনিয়নের যুবলীগ নেতা সেলিম আহমদ, যুবলীগ নেতা শাহীন আহমেদ (শাহেন), কবি আকরাম হোসেন(পূর্নাছগ্রাম), ইবাদুর রহমান রুমেল (সভাপতি এস.এস.এ), আনোয়ারুল হক (প্রিন্সিপাল ফুলকুড়ি আইডিয়াল স্কুল,রোমান আহমেদ (প্রধান শিক্ষক কান্দিবাড়ি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়), ছাত্র নেতা রোকনুজ্জামান (শুভ), কোমপানীগঞ্জ ছাত্র পরিষদের সদস্য আসাদুর রহমান, ছাত্র নেতা জয়নাল, আমিনুল প্রমুখ।

এলাকা বাসীর সম্মুখে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা বেগম কান্নাভরা কন্ঠে তাহার পরিবারের উপর হামলার বিস্তারিত জানান এবং এই বিপর্যস্থ সময়ে তাহার পাশে থাকার জন্য অনুরোধ করেন।তিনি বলেন এ অতর্কিত হামলার সন্ত্রাসী আবুল ও তার বাহিনীর ওপর ২৯ সেপ্টেম্বর তারিখে আমি আয়েশা বেগম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছি মামলা নং ২৬।এখন পর্যন্ত কোনো আসামী গ্রেফতার হয়নি।

দক্ষিণ রনিখাই ইউনিয়নের পক্ষে সভায় ইকবাল হোসেন এমাদ বলেন, আমরা শুক্রবার পর্যন্ত অপেক্ষা করব আমরা দেখছি যে মামলার অভিযুক্ত আসামীরা ফেইসবুকে সরব ও জন লোকালয়ে খোলামেলা ঘোরাফেরা করছে। আমরা যদি দেখি আগামী শুক্রবার পর্যন্ত অভিযুক্ত কোনো আসামী গ্রেফতার না হয় তবে দক্ষিণ রনিখাই ইউনিয়নবাসী রাজপথে নামতে বাধ্য হবো। আমাদের দক্ষিণ রনিখাইবাসী বিগত সময়ে ও কোনো সন্ত্রাসদের নিকট মাথা নথ করি নি,বর্তমানে করছি না, ইনশাআল্লাহ ভবিষ্যতে করব না। আমরা স্পষ্ট ভাষায় কোম্পানীগঞ্জ প্রশাসনকে বলতে চাই অভিযুক্ত আসামীদের অনতিবিলম্বে গ্রেফতার করে উপযুক্ত শাস্তি দেওয়া হোক।একজন চেয়ারম্যানকে যদি আঘাত করে ওরা পার পেয়ে যায় তাহলে সকল অপরাধীরা মাথা নাড়া দিয়ে দাড়াতে একটুও দ্বিধাবোধ করবে না।

আয়েশা বেগমের অভিযোগ, এলাকার চিহ্নিত দাঙ্গাবাজ ‘আবুল বাহিনী’ আমার স্বামী ও পুত্রকে নির্মমভাবে পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছে। কিন্তু, উল্টো আমাকে জড়িয়ে আমার পরিবারের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তিনি বিষয়টির সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

এজাহার সূত্রে জানা গেছে, বিগত উপজেলা নির্বাচনে আবুলের স্ত্রী নাসরিন জাহানের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে জয়লাভ করেন আয়েশা বেগম। নির্বাচনে পরাজয় বরণ করার পর থেকে আবুল ও তার সন্ত্রাসী বাহিনী বিভিন্ন সময়ে আয়েশা বেগম ও তার পরিবারকে ‘উচিত শিক্ষা’ দিবে বলে হুমকী দিয়ে আসছিল। আয়েশার স্বামী জালাল উদ্দিন থানাবাজারের একজন ফল বিক্রেতা। তাকে কিছুদিন ধরে ফলের দোকান অন্যত্র সরিয়ে নেয়ার জন্য ভয়ভীতি ও হুমকি দিচ্ছিল আবুল। ঘটনার দিন সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আবুল বাহিনী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জালালের ফলের দোকানে হামলা ও লুটপাট চালায়। এতে বাঁধা দিলে জালাল ও তার পুত্র ফেরদৌস আলমকে বেধড়ক পিটিয়ে আহত করে। একপর্যায়ে আশপাশের লোকজন ছুটে এসে তাদের উদ্ধার করে কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এদিকে, মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী ও পুত্রকে অন্যায়ভাবে নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান হাজী মোঃ শামীম আহমদ, ভাইস চেয়ারম্যান মোঃ লাল মিয়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ আলী আমজদ এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব আপ্তাব আলী কালা মিয়া। তারা ঘটনার সুষ্ঠু তদন্ত করে আবুল ও তার সন্ত্রাসী বাহিনীকে আইনের আওতায় আনার দাবি জানান।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল বলেন, ঘটনার পরিপ্রেক্ষিতে দুই পক্ষই থানায় এজাহার দায়ের করেছেন। দুটি এজাহারই মামলা হিসেবে নথিভূক্ত করা হয়েছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

October 2020
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..